kalerkantho


ইউটিউব থেকে খ্যাতি আর কোটি টাকা কামান যারা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ডিসেম্বর, ২০১৭ ১৪:৩২



ইউটিউব থেকে খ্যাতি আর কোটি টাকা কামান যারা

ইউটিউবের 'ডিউড পারফেক্ট' দল

প্রযুক্তি ও সোশাল মিডিয়ার যুগে মানুষের উপার্জনের অনেক পথ খুলে গেছে। এখন অনেকেই একইসঙ্গে খ্যাতি ও পয়সার সন্ধান পান ইউটিউবে। গুগলের এই ভিডিও চ্যানেলে দুটোই মেলে যদি আপনি নিজেকে তুলে ধরতে পারেন। শুধু বুঝতে হবে, দর্শকরা কী দেখতে চান? কিংবা তারা কোনটা দেখতে পছন্দ করবেন?

এসব বিষয় যারা ধরতে পেরেছেন তারা আজ সফল। এটা কিন্তু যেনতেন সফলতা নয়। ইউটিউব অনেককে দিয়েছে তারকাখ্যাতি। তাদের রীতিমতো ধনী বানিয়ে দিয়েছে। এখানে বিজনেস ইনসাইডার ইউটিউবের সর্বোচ্চ উপার্জনকারীদের তালিকা করেছে। তাদের চিনে নিন। তাদের মতো আপনিও হতে পারেন ইউটিউব তারকা। 

১. রাইয়ান টয়েস রিভিউ : এই নামের অ্যাকাউন্ট বছরে ১১ মিলিয়ন ডলার কামাই করে। একে নিয়ে প্রতিবেদনও ছাপানো হয়েছে। ৬ বছরের বাচ্চা একটা ছেলে। সে যেসব গেমস এবং খেলনা কেনে, তা নিয়ে রিভিও করে বিপুল উপার্জন করে। 

২. জেক পল : তার উপার্জন বছরে ১১.৫ মিলিয়ন ডলার। একজন কৌতুক অভিনেতা এবং গায়ক। 

৩. ফেলিক্স কিয়েলবেরা (পিউডাইপাই) : তার উপার্জন বছরে ১২ মিলিয়ন ডলার। তিনি ভিডিও গেম কমেন্টেটর। ভিডিও গেম খেলেন এবং কমেন্ট করেন। 

৪. ডিউড পারফেক্ট : বছর আয় ১৪ মিলিয়ন ডলার। একদল কমেডিয়ান তারা। নানা কৌশল প্রদর্শন করেন। 

৫. মার্ক ফিচব্যাচ (মার্কিপ্লায়ের) : আয় বছরে ১২.৫ মিলিয়ন ডলার। তিনি কৌতুকপূর্ণ কথাবার্তা বলেন এবং ভিডিও গেমস নিয়ে কথা বলেন। 

এরাই এই মুহূর্তে বিশ্বের খ্যাতিমান ইউটিউব তারকা। এই সোশাল মিডিয়া প্লাটফর্ম তাদের ধনী এবং খ্যাতি দুটোই দিয়েছে। অনেকেই তাদের পথেই এগোচ্ছেন। আপনিও তাদের মতোই হতে পারেন যদি দর্শকের নজর কাড়তে সক্ষম হন। 
সূত্র ; দুবাই পোস্ট 


মন্তব্য