kalerkantho


২০১৭-তে গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে যে ৮টি স্মার্টফোন

কালের কণ্ঠ অনলাইন   

২১ ডিসেম্বর, ২০১৭ ১৮:৩৩



২০১৭-তে গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে যে ৮টি স্মার্টফোন

১. অ্যাপল আইফোন ৮

সেপ্টেম্বরে বাজারে এসেছে মার্কিন স্মার্টফোন কম্পানির নতুন মডেল আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস। বাজারে আসার পরপরই ফোনটি নিয়ে হইচই পড়ে যায়।

২. আইফোন এক্স
আইফোন বাজারে ছাড়ার দশম বর্ষপুর্তিতে মার্কিন স্মার্টফোন কম্পানি অ্যাপল বাজারে এনেছে আইফোন এক্স। ফোনটির প্রধান আকর্ষণ ফুল স্ক্রিন OLED ডিসপ্লে, TrueDepth ক্যামেরা সেন্সার, ফেস আইডি রেকগনিশন।

৩. স্যামসাং গ্যালাক্সি এস ৮
গত মার্চে বাজারে এসেছিল দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন তৈরিকারক কম্পানি স্যামসাংয়ের এই ফোনটি। ফোনটি দারুন জনপ্রিয়তা পেয়েছে।

৪. নোকিয়া ৩৩১০ (২০১৭)
নোকিয়া ফের এই বছর বাজারে এনেছিল তাদের ফিচার ফোন নোকিয়া ৩৩১০ (২০১৭)। গ্রাহকদের মনে পুরনো আবেগ ফিরে আসে এই ফোনের ফের বাজারে আসার খবরে। যদিও 3G বা 4G কানেক্টিভিটি না থাকায় গ্রাহকদের মন জয় করতে পারেনি ফোনটি।

৫. রেজার ফোন
গেমিং হার্ডওয়ার বানানোর জন্য খ্যাতি রয়েছে রেজারের। এবার ফ্ল্যাগশিপ হার্ডওয়ার ব্যাবহার করে রেজার লঞ্চ করলো Razer Phone। যদিও এটাই কোম্পানির বানানো প্রথম ফোন।

৬. অপ্পো এফ ৫
নভেম্বরে লঞ্চ হয়েছে অপ্পো এফ ৫। কম দামে বেজেলহীন ডিসপ্লে আর দারুন AI ক্যামেরা দিয়ে গ্রাহকদের মন কেড়েছে এই ফোন।

৭. ওয়ান প্লাস ৫
এই বছর তাদের নতুন ফোন ওয়ান প্লাস ৫ লঞ্চ করেছে চীনা স্মার্টফোন কম্পানি OnePlus। শীর্ষ মানের এই ফোনটি অসাধারণ সব ফিচারের জন্য বেশ জনপ্রিয়তা পেয়েছে।

৮. নোকিয়া ৬
এই ফোনটি ছিল নোকিয়ার নতুন জন্মের পর বাজারে আসা প্রথম নোকিয়া স্মার্টফোন। বছরের অন্যতম বেস্টসেলিং এই ফোনের স্টক নিমেশে শেষ হয়ে গিয়েছিল।



মন্তব্য