kalerkantho


মেকআপ করা মুখকে ন্যাচারাল রূপ দিবে এই সেলুফি অ্যাপ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৭ ০৩:০৯



মেকআপ করা মুখকে ন্যাচারাল রূপ দিবে এই সেলুফি অ্যাপ

ছবি: ইন্টারনেট থেকে

সবাই এখন মোবাইল ফোন কেনার আগে সেলফি তোলার কি কি ফিচার আছে তা জেনে নেয়। আজকাল অনেক মোবাইল ফোন শুধুমাত্র সেলফিকে বেজ ধরে বাজারে ছাড়া হয়।

কেউ কেউ নিজেদের সেলফি লিডারও দাবি করে (অপ্পো মোবাইল ইদানিং নিজেদের বিজ্ঞাপনে সেলফি লিডার শব্দটি ব্যবহার করছে)।

এভাবেই বোঝা যায় এই জেনারেশন সেলফিতে কিভাবে মজে আছে। ফলে ক্যামেরা হোক, কিংবা মোবাইল অথবা মোবাইলের অ্যাপ, সকল স্তরে গবেষণার বিষয় হয়ে দাঁড়িয়েছে সেলফি। যার ধারাবাহিকতায় আমরা অনেক ক্যামেরা বা সেলফি ক্যামেরা অ্যাপস দেখেছি। যার ভেতর বিউটি ক্যাম, ক্যামেরা ৩৬০ ডিগ্রি, ফেসঅ্যাপসহ অনেক অ্যাপস দেখেছি। এসব অ্যাপে আপনার চেহারা কৃত্রিমভাবে সুন্দর করে। মুখের দাগ কিংবা রঙ ফর্সা করে সুন্দর ছবি তুলতে সাহায্য করে এসব অ্যাপ। এর আগে বিশ্বজুড়ে আলোড়ন তুলেছিল প্রিজমা। প্রিজমা ছবিকে আর্টিস্টিক বা শিল্পীর তুলির ছোঁয়া দিত।

সেটা ছিল আগে থেকে তোলা ছবির সম্পাদনার মাধ্যমে অন্য রূপ দেয়া।

এবার মেকআপ করা মুখকে ন্যাচারাল লুক দিতে নতুন এক অ্যাপ এসেছে যার নাম ‘মেকঅ্যাপ’। যা মেকআপ ছাড়া ছবি দেবে মেকআপ করা চেহারারও। ফলে একটু ভিন্ন প্রকৃতির এই অ্যাপ অনেকের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। আবার কেউ কেউ এর সমালোচনা যে করছে না তা নয়। কারো মতে, এমন অ্যাপের কি দরকার? মানুষ তো এমনিতেই মেকআপ ছাড়া থাকে। কিংবা বেশিরভাগ সময় মেকআপ ছাড়াই থাকে।

আর মেকআপ যদিও বা করেই সেটা বিশেষ উদ্দেশ্য নিয়েই করে এবং সেভাবে সেলফি তুলতেই বেশি আগ্রহী হওয়ার কথা। তবে মানুষের স্বাভাবিক নিয়ম হচ্ছে, ব্যতিক্রমকে ভালোবাসা। তাই খুব একটা চমকপ্রদ না হলেও ব্যতিক্রমধর্মী হওয়ায় এই অ্যাপ জনপ্রিয়তা পেতে পারে বলে মনে করা হচ্ছে। সূত্র: ইন্টারনেট


মন্তব্য