kalerkantho


এবার হোয়াটসঅ্যাপ আনছে আনসেন্ড ফিচার

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০২:৪২



এবার হোয়াটসঅ্যাপ আনছে আনসেন্ড ফিচার

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার নিয়ে জল্পনা চলছিল অনেকদিন ধরেই। এবার সত্যিই আসতে চলেছে অত্যাধুনিক এবং যুগোপযোগী 'আনসেন্ড' ফিচার।

ওয়াবেটাইনফো ওয়েবসাইটের তথ্য অনুযায়ী হোয়াটসঅ্যাপের এই ফিচার বিষয়ে তাদের পরীক্ষা-নিরীক্ষা শেষ। এখন শুধু বাজারে আসার সময়ের অপেক্ষা বলে জানা যাচ্ছে।

দ্য ইন্ডিপেনডেন্ট সূত্রে খবর, টেক্সট, ভিডিও, জিআইএফ, ডকুমেন্ট, উদ্ধৃত বার্তা এমনকি স্টেটাস ফিডব্যাক পর্যন্তও পোস্ট করেও তুলে নেওয়া যাবে হোয়াটসঅ্যাপে। অনেক সময়ই অনিচ্ছাকৃতভাবে কোনও টেক্সট অন্য যেকোনও হোয়াটসঅ্যাপ নম্বরে পাঠিয়ে ফেলি, এবার আর চিন্তা নেই। 'আনসেন্ড' ফিচার ব্যবহার করে ফিরিয়ে নিতে পারেন। যদি মেসেজ পড়ে (রিড) ফেলে, তাহলে  মেসেজ প্রেরক তা ৫ মিনিটের মধ্যে ফিরিয়ে নিতে পারবেন। যদি রিড টাইম ৫ মিনিটের বেশি হয়, তাহলে তার হোয়াটসঅ্যাপ প্রোফাইল থেকে আর মোছা যাবে না বলে জানা যাচ্ছে। অ্যাপেল এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার ব্যবহার করতে পারবেন, বলে জানাচ্ছে ওয়াবেটাইনফো।  

গোটা বিশ্বে এখন ৫২টি ভাষায় ১০০ কোটির বেশি হোয়াটসঅ্যাপ ইউজার রয়েছেন।

ওয়াবেটাইনফো বলছে এ সব ভাষার ক্ষেত্রেই 'আনসেন্ড' ফিচার ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা।

বিশেষজ্ঞদের মত, এই ফিচার আসলে প্রতিটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী আরও বেশি ব্যক্তি স্বাধীনতা উপভোগ করার সুযোগ করে দিল। অনিচ্ছাকৃত কোনও মেসেজ পাঠিয়ে বিড়ম্বনার সম্মুখীন হওয়া থেকে মুক্তি যেমন মিলবে, 'আনসেন্ড' ফিচারে ইচ্ছাকৃত পাঠানো মেসেজের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর জন্য থাকছে ভুল শোধরানোর সুযোগও।  


মন্তব্য