kalerkantho


দেশি অ্যাপ : এবার হারিয়ে যান টপ ভিডিওর রাজ্যে

কালের কণ্ঠ অনলাইন   

৭ আগস্ট, ২০১৭ ১৬:৪১



দেশি অ্যাপ : এবার হারিয়ে যান টপ ভিডিওর রাজ্যে

বর্তমানে প্রযুক্তি সেক্টর বাংলাদেশের অপার সম্ভাবনাময় সেক্টর। এই সেক্টরকে বাংলাদেশের তরুণদের অবদান অসামান্য। নিত্যনতুন সব প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে বাংলাদেশি তরুণরা বাংলাদেশকে নতুনভাবে পরিচয় করে দিচ্ছে বিশ্ব দরবারে। আজ কথা বলবো সেরকমই তরুণদের নতুন এক উদ্ভাবন TubeMap অ্যাপ নিয়ে।

অ্যাটি মূলত এ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম এর জন্য তৈরি করা হয়েছে। এটির কাজ সম্পর্কে এর ডেভেলপার আফজালুর রহমান রানা বলেন, ইউটিউব এবং গোগোল ম্যাপ এর সমন্বয় করেই তিনি এই এপটি বানিয়েছেন যেটার সাহায্যে পৃথিবীর যেকোন জায়গার সবচেয়ে বেশি দেখা হয়েছে এমন এবং জনপ্রিয় ভিডিও গুলো নিমিষেই খুঁজে বের করা যাবে ম্যাপ থেকে। তাছাড়া পৃথিবীর সকল দেশের এমনকি পুরো পৃথিবীর মাঝে কোনো ভিডিও গুলো সবচেয়ে বেশিবার দেখা হয়েছে এবং সবচেয়ে বেশি জনপ্রিয় তাও বের করা যাবে ম্যাপ থেকে। তিনি আরো বলেন, অ্যাপটি এর ব্যবহারকারীদের বিভিন্ন জায়গার নতুন সব ভিডিওর স্বাধ দিতে সাহায্য করবে এবং বিভিন্ন দেশের সংস্কৃতি সম্পর্কেও যেকেউ আইডিয়া নিতে পারবে এই অ্যাপ থেকে।  

হঠাৎ করে কেন এরকম এপ বানানোর আইডিয়া তার মাথায় আসলো সে ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, তিনি একদিন বাংলাদেশের সবচেয়ে বেশিবার দেখা হয়েছে এরকম ভিডিও খুজার চেষ্টা করছিলেন কিন্তু কোথাও তিনি সেরকম আশানুরুপ রেজাল্ট পাননি, তাই তিনি নিজেই এরকম একটি অ্যাপ বানানোর সিদ্ধ্বান্ত নেন যেটা পৃথিবীর যেকোন প্রান্তের ভালো ভিডিও গুলো সহজে পেতে সহায়তা করবে।  

'TubeMap' অ্যাপটি প্লে স্টোর এ পাওয়া যাবে এই লিংকে http://goo.gl/hBaiaH


মন্তব্য