kalerkantho


গোল্ড কপার কালারে বাজারে আসছে নোকিয়া ৮

কালের কণ্ঠ অনলাইন   

২৯ জুলাই, ২০১৭ ১১:৪৮



গোল্ড কপার কালারে বাজারে আসছে নোকিয়া ৮

নোকিয়া এইট বাজারে আসা নিয়ে বেশ হইচই রয়েছে। এবার নতুন রঙে বাজারে আসতে চলেছে নোকিয়া এইট। বাজারে এমনই গুজব ছড়িয়েছিল। সে গুজব যে খুব একটা মিথ্যা নয়, তার প্রমাণ মিলেছে। পরিচিত টিপস্টার ইভান ব্লাসই প্রথম, যিনি নোকিয়া এইটের নতুন গোল্ড কপার লুকখানা অনলাইনে ফাঁস করে দিয়েছেন। অনলাইনে প্রথম ফাঁস হওয়া সেই ছবিটি ছিল  ব্ল্যাক। ওই একই দিনে ইভান আরেকটি ছবি অনলাইনে ফাঁস করে। কিন্তু সেই স্মার্টফোনটি ছিল আবার আলাদা রঙের, সিলভার। এরপর মাই ড্রাইভারস ডটকমে নোকিয়া এইটের একগুচ্ছ ছবি ফাঁস হয়ে যায়। সেগুলি অবশ্য গোল্ড কপার রঙেরই ছিল।

আগের ফোনগুলির ফাঁস হওয়া ছবিগুলির মতোই হ্যান্ডসেটগুলি দেখতে, তবে কিছু কিছু পার্থক্য তো আছেই।

যেমন, নোকিয়া এইটের গোল্ড কপার রঙের ফোনটিতে রিয়ার ক্যামেরার নীচে জেইস লোগোটি নেই। আগের যে ফোনগুলি দেখা গিয়েছিল, সেগুলির থেকে গোল্ড কপার রঙের নোকিয়া এইটের হোম বাটনটি অনেকটাই বড়।  

একটা বিষয় মেনে নেওয়া ভাল, ফোন তৈরি হওয়ার সময়েই যে ছবিগুলো ফাঁস হয়েছে সেগুলি সম্ভবত প্রোডাকশনের কাজ শুরু হওয়ার আগেই অনলাইনে এসে গেছে। সে কারণেই এই ছবিগুলি মিথ্যা হওয়ার সম্ভাবনা খুব একটা নেই বলেই মনে হয়। ছবি দেখে আরেকটি ব্যাপারে নজর দেওয়া যেতে পারে। নকিয়া এইট বলে যে ফোনটিকে দাবি করা হচ্ছে, সেটির রিয়ার প্যানেলে কিছু স্ক্র্যাচ রয়েছে। তাই যারা ব্যবহার করবেন তাদের একটু সতর্কভাবেই এই ফোন নিয়ে নাড়াচাড়া করা দরকার। কারণ বোঝাই যাচ্ছে, গোল্ড কপার কালারটি বেশ সেনসিটিভ। তবে কবে নাগাদ এই ফোন বাজারে এখন কিছু জানা যায়নি।
সূত্র: কলকাতা টুয়েন্টিফোর


মন্তব্য