kalerkantho


হুয়াওয়ে আনল জিআরথ্রি ২০১৭

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৭ ১৩:০৩



হুয়াওয়ে আনল জিআরথ্রি ২০১৭

ফাইল ফটো

জি সিরিজের নতুন স্মার্টফোট জিআরথ্রি ২০১৭ নিয়ে এসেছে হুয়াওয়ে। দৃষ্টিনন্দন নকশার ফোনটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কম আলোতে মনোমুগদ্ধকর ছবি তুলতে পারা এবং মধ্যম বাজেটে মাল্টিটাস্কিং সুবিধাসম্পন্ন স্মার্টফোন ব্যবহার।

দ্রুতগতিতে কাজ করতে হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৬৫৫ চিপসেট, ২.১+১.৭ গিগাহার্টজের প্রসেসর। ৩ জিবি র‌্যামের এ ফোনে ১৬ জিবি অভ্যন্তরীণ মেমোরি ব্যবহার করা হয়েছে। এ ছাড়া ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে ফোনটিতে।

উল্লেখ্য, এতে আছে ফোরজি প্রযুক্তির সিম ব্যবহারের সুবিধা। নিরাপত্তার স্বার্থে এতে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

৫.২ ইঞ্চির ডিসপ্লে-সমৃদ্ধ ফোনটিতে ফুল এইচডি রেজ্যুলেশনের স্ক্রিন ব্যবহার করা হয়েছে। কম আলোতে উন্নত ছবি তুলতে এতে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের ব্যাক ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড নুগাট (৭.০)। এ ছাড়া হুয়াওয়ের নিজস্ব কাস্টমাইজড ইউজার ইন্টারফেস ইএমইউআই ৫.০ সংস্করণ ব্যবহার করা হয়েছে এতে।

নন-রিমুভেবল লিথিয়াম পলিমার ৩০০০ মিলি-অ্যাম্পিয়ার ব্যাটারি-সংবলিত সেটটিতে আল্ট্রা পাওয়ার সেভিং মুডের সমন্বয়ে ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

সোনালি, সাদা ও কালো রং এ দেশের বাজারে পাওয়া যাবে হুয়াওয়ে জিআরথ্রি ২০১৭। হ্যান্ডসেট, হেডফোন, চার্জার ও ডাটা ক্যাবলসহ নতুন এ হ্যান্ডসেটটির দাম ১৯ হাজার ৯০০ টাকা। যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিংমলে অবস্থিত হুয়াওয়ে এক্সপিরিয়েন্স সেন্টারসহ দেশব্যাপী ৬৪ জেলার হুয়াওয়ে ব্র্যান্ড শপগুলোতে নতুন হ্যান্ডসেট দুটি ক্রয় করতে পারবেন ক্রেতারা।


মন্তব্য