kalerkantho


আসছে ওয়ানপ্লাস ৫, দেখতে ঠিক যেন আইফোন ৭ প্লাস!

কালের কণ্ঠ অনলাইন   

১০ জুন, ২০১৭ ১৫:২৯



আসছে ওয়ানপ্লাস ৫, দেখতে ঠিক যেন আইফোন ৭ প্লাস!

ওয়ানপ্লাস ৫ বের হওয়ার আগে থেকেই প্রযুক্তি দুনিয়ায় আলোচনা শুরু হয়েছে। চীনের এই নির্মাতা দারুণ সব স্মার্টফোন বানিয়ে প্রযুক্তিপ্রেমীদের মন কেড়ে নিয়েছে আরো আগেই।

তাই এর ফ্ল্যাগমিপ মানেই তো বিশেষ কিছু হবেই। এর আগেও এই মডেল নিয়ে তথ্য ফাঁসের ঘটনা ঘটেছে। ব্যাপক স্পেসিফিকেশন নিয়েই আসছে ফোনটি। এর পেছনে লম্বালম্বিভাবে বসানো ডুয়াল ক্যামেরার ছবি নিশ্চয়ই অনেকে দেখেছেন। কিন্তু সেই ধারণা ভুল প্রমাণ করে দিলো ওয়ানপ্লাস ৫ এর অফিসিয়াল ছবি। ক্যামেরা দুটো পাশাপাশি বসানো হয়েছে। তা ছাড়া ফোনটি কিন্তু অনেকটা আইফোন ৭ প্লাসের মতোই দেখতে।  

টুইট বার্তায় ওয়ানপ্লাস ৫ সম্পর্কে স্পষ্ট ধারণা দিয়েছে নির্মাতা। টিজারেও দেখা গেছে, এর ডিজাইন আইফোন ৭ প্লাসের খুব কাছাকাছি।

আবার অনেকে অ্যাপলের পরের আইফোন ৮ এর ফাঁসকৃত ডিজাইনের সঙ্গে তুলনা করছেন এর।  

অ্যান্টেনা লাইন আর পাশাপাশি ডুয়াল ক্যামেরার কারণেই মূলত সবাই ওয়ানপ্লাস ৫-কে আইফোন ৭ প্লাসের সঙ্গে তুলনা করছেন। দেহের আদলও একই ঘরানার মনে হচ্ছে। শক্তিশালী হার্ডওয়্যারের জন্য বিখ্যাত ওয়ানপ্লাস ৫। এর গুণগত মান ভালো দেখেই দেখতেও ভালো। আইফোন ৭ প্লাসের সঙ্গে তুলনা করা দোষের কিছু নয়।  

নির্মাতা নিশ্চিত করেছেন যে, এতে আছে স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি চিপসেট, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল ক্যামেরা ইত্যাদি। আমাজন ইন্ডিয়ার টিজার পেজে এও বলা হয় যে, ফোনটির একটি সংস্করণ ৮ জিবি র‍্যাম নিয়ে আসছে। বাকিটা অপেক্ষার পালা। সূত্র : গেজেট 


মন্তব্য