kalerkantho


এসেছে মটো জেড২ প্লে, চলবে সব মটো মডস

কালের কণ্ঠ অনলাইন   

৮ জুন, ২০১৭ ১২:৫১



এসেছে মটো জেড২ প্লে, চলবে সব মটো মডস

বিশ্বের নামকরা এক মোবাইল ব্র্যান্ড মটোরোলা। যদিও তা এখন লেনোভোর মালিকানায় রয়েছে। এর সর্বসাম্প্রতিক জেড-সিরিজের স্মার্টফোন ভারতভিত্তিক বাজারে অবমুক্ত হতে যাচ্ছে আজ। গত সপ্তাহে গ্লোবালি ছাড়া হলেও ৭ দিনের মাথায় এদিকের বাজারে চলে এসেছে স্মার্টফোনটি।  

মটো জেড২ প্লে প্রিমিয়ার মানের এক ফোন। এতে ব্যবহার করা যাবে সব মটো মডস। এগুলো পেছনের প্যানেলে জুড়ে দিয়ে অনেক বাড়তি কাজ করা যায়। এটি চলচে অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেটে। আছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি সুপার অ্যামোলেড পর্দা। এতে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৬২৬ অক্টা-কোর প্রসেসর। ৩২ জিবি স্টোরেজের জন্য ৩ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজের জন্য ৪ জিবি র‍্যাম রয়েছে।

এতে ইউএসবি টাইপ-সি পোর্ট দেওয়া হয়েছে।  

পেছনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরায় আছে ১.৪ মাইক্রন পিক্সেল সেন্সর আর এফ/১.৭ অ্যাপারচার। ডুয়াল এলইডি ফ্ল্যাশও দেওয়া হয়েছে। সামনের ৫ মেগাপিক্সেল ক্যামেরায় এফ/২.২ অ্যাপারচার, ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স আর ডুয়াল এলইডি সিসিটি ফ্ল্যাশ থাকছে। ৩০০০এমএইইচ শক্তির ব্যাটারিতে চলবে ফোনটি। অবশ্য আগের মটো জেড প্লে ফোনের ব্যাটারি আরো শক্তিশালী ছিল।  

লেনোভো আরো এনেছে মটো গেমপ্যাড যা সব ধরনের গেমসের সঙ্গে কাজ করবে। এর ১০০০এমএএইচ শক্তির ব্যাটারি দিয়ে ৮ ঘণ্টা গেমস খেলা যাবে। সূত্র : গেজেটস 


মন্তব্য