kalerkantho


ফের নতুন আকর্ষণীয় ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৭ ২২:৫৫



ফের নতুন আকর্ষণীয় ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের কখনো একঘেয়ে হতে দেয় না৷ প্রতিনিয়ত কিছু না কিছু ফিচার এনে তাক লাগিয়ে দেয়৷ এখন তো জিআইএফ-এর ব্যবহারও দিব্যি করছেন ব্যবহারকারীরা৷ অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ফের নতুন ফিচার নিয়ে হাজির হল এই মেসেজিং অ্যাপ৷ এবার এই অ্যাপে চ্যাটের অভিজ্ঞতা হবে আরও মজাদার৷ কী নতুন ফিচার আনল এই অ্যাপ?

গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ডের সঙ্গেই বেশি চ্যাট করেন? অথবা বন্ধুদের কোনো গ্রুপ অথবা পরিবারের বিশেষ কারো সঙ্গে হোয়াটসঅ্যাপে বেশি কথা হয়? কিন্তু অন্যান্য চ্যাটের ভিড়ে মাঝেমধ্যেই প্রিয়জনের মেসেজগুলি চ্যাট তালিকার নিচে নেমে যায়? এখন আর কষ্ট করে সেসব খুঁজে বের করে মেসেজ করতে হবে না৷ সেসব দিন অতীত৷ কারণ এবার থেকে তিনজন হোয়াটসঅ্যাপ ইউজারকে পিন আপ করে রাখতে পারবেন অতি অনায়াসে।

ঠিক যেমন ফেসবুকে কোনও পোস্ট পিন টু টপ করে রাখা যায়, সেভাবে৷ কীভাবে করবেন? যে চ্যাট পিন আপ করতে চান, সেই চ্যাটের উপর ক্লিক করে হোল্ড করুন৷ তাহলেই ডানদিকে উপরে ‘পিন’-এর একটি অপশন দেখতে পাবেন৷ সেটি সিলেক্ট করে নিলেই চ্যাট বক্সের ডানটিকে চ্যাটটি পিন আপ হয়ে থাকবে৷ গ্রুপ মেসেজের ক্ষেত্রেও একইভাবে চ্যাট পিন আপ করা যাবে৷ এরপর অন্যান্যদের থেকে যত মেসেজই আসুক না কেন, প্রথম তিনে আপনার প্রিয়জনরাই স্থান পাবেন৷ আর স্ক্রোল করে খোঁজার প্রয়োজন হবে না৷ পরে একই পদ্ধতিতে চ্যাট আনপিন করে নিতেও পারবেন৷

চলতি মাসের শুরুর দিকে অ্যান্ড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ বিটায় এই ফিচারটি পরীক্ষা করে দেখা হচ্ছিল৷ সেই পরীক্ষায় সাফল্য পেতেই ফিচারটি বাজারে আনা হল৷ গুগল প্লে স্টোরে গিয়ে হোয়াটসঅ্যাপ আপডেট করে নিলেই আপনার স্মার্টফোনে এই অপশনটি চলে আসবে।

সূত্র: সংবাদ প্রতিদিন


মন্তব্য