kalerkantho


চার ক্যামেরার এই স্মার্টফোন বিপ্লব ঘটাতে পারে

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মে, ২০১৭ ০৩:০৭



চার ক্যামেরার এই স্মার্টফোন বিপ্লব ঘটাতে পারে

জিওনির ফোন এখন সবার পছন্দের ফোনের মধ্যে একটি। এই পছন্দের কথা মাথায় রেখে বাজারে আনছে এস9 স্মার্টফোন। এই ফোনের সঙ্গে ইতিমধ্যে রিলিজ করেছে এস10 এর অফিসিয়াল টিজার। এ স্মার্টফোনের ক্যামেরা নাকি অন্য সব ফোনের ক্যামেরা থেকে দুর্দান্ত হবে। এস10-এ থাকছে চার-চারটি ক্যামেরা। এর সামনে-পেছনে দুটো করে চারটি ক্যামেরায় দারুণ ছবি তোলা যাবে। চাইনিজ টেলিকমিউনিকেশন অথোরিটি টিনা এই ফোনটির সঙ্গে জিওনি এস10এল নামের আরেকটি মডেলও লিস্টে রেখেছে।

বলা হচ্ছে, পেছনের ডুয়াল ক্যামেরায় 16 মেগাপিক্সেল ও 8 মেগাপিক্সেলের সেন্সর থাকবে। আর সামনের ডুয়াল ক্যামেরায় থাকছে 20 মেগাপিক্সেল ও 8 মেগাপিক্সেলের সেন্সর।  

সূত্র থেকে জানা গিয়েছে, নতুন জিওনি এস10 এর ইন্টারনালে থাকবে ৬৪ জিবি মেমোরি। এটাকে মাইক্রোএসডি’র মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ফোনের র‍্যাম থাকছে ৬ জিবি। যদিও আগে জানানো হয়েছিল ৪ জিবির কথা। ব্যাটারি ৩৪৫০এমএএইচ। ফোন দুটো চলবে ৭.০ নুগেট অপারেটিং সিস্টেমে। ৫.৫ ইঞ্চির ফুল এইচডি পর্দায় অক্টাকোর প্রসেসর থাকবে। ফোনটির টিজারে এতসব দেখে তোলপাড় হচ্ছে গোটা টেক ওয়ার্ল্ড। এই দুর্দান্ত ফোনের দাম কত হবে এই নিয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।


মন্তব্য