kalerkantho


স্পেসিফিকেশনে চমকে দেবে নকিয়ার ফ্ল্যাগশিপ, ফাঁস হলো ছবি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মে, ২০১৭ ১৬:১০



স্পেসিফিকেশনে চমকে দেবে নকিয়ার ফ্ল্যাগশিপ, ফাঁস হলো ছবি

নকিয়া ৩৩১০ এর আগমন মোবাইল ভক্তদের নস্টালজিয়ায় ভাসিয়েছে। তাই এ নিয়ে বেশ আলোড়ন উঠেছিল। কিন্তু এক সময়ের বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই মোবাইল ব্র্যান্ডের অ্যান্ড্রয়েড সংস্করণের দিকে মানুষের আগ্রহ ব্যাপক। মধ্যম মানের কিছু অ্যান্ড্রয়েড মডেল নিয়ে খবর প্রকাশিত হলেও সম্প্রতি নকিয়ার উচ্চ স্পেসিফিকেশনের দুটো মডেলের তথ্য ফাঁস হয়েছে। এইচএমডি গ্লোবালের বানানো নকিয়া ৯ এবং নকিয়া ৮ এর ছবি প্রকাশ পেয়েছে।  

জনপ্রিয় টিপস্টার ইবান ব্লাসের মাধ্যমে এক টিজার ভিডিও প্রকাশ পেয়েছে। তিনি এক সময় নকিয়াতে কাজ করতেন। তবে এখন এইচএমডি'র সঙ্গে কাজ করছেন।  

নতুন মডেলের নকিয়ার ছবির সবচেয়ে আকর্ষণীয় দিকটি হলো, পেছেন ডুয়াল ক্যামেরার দেখা মিলেছে। এর আগে শোনা গেছে, নকিয়া ৯ পেছনে একটি ২২ মেগাপিক্সেলের ডুয়াল লেন্স কার্ল জিস অপটিকস এবং সামনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে।  

গত মাসে বলা হয়েছে, এটা চলবে অ্যান্ড্রয়েড ৭.১.২ নুগেটে। ৫.৫ ইঞ্চি কিউএইচডি ওলেড পর্দা থাকবে এতে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি চিপসেটে র‍্যাম দেওয়া হবে ৬ জিবি।  

এতদিন পর বাজার এসেই সবাইকে চমকে দিতে চায় নকিয়া। ডিজাইন, গুণগত মান, টেকসই দেহ আর সেই আগের বিশ্বস্ততা নিয়ে ফেরত আসতে চায় নকিয়া। এখন শুধু অপেক্ষার পালা। সূত্র : গেজেটস 


মন্তব্য