kalerkantho


এবার কফি খান স্মার্টফোনে!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মে, ২০১৭ ০৪:০৯



এবার কফি খান স্মার্টফোনে!

আপনি রাস্তায় রাস্তায় চলতে চলতে দেখতে পেলেন আপনার সামনেই কেউ তার স্মার্টফোন বের করে তার ভেতর থেকে কফি ডেলে দিচ্ছে। এতে একটুও চমকে যাবেন না।

টেকনোলজির যুগে এবার এমনটায় হতে চলেছে। একটু খোলসা করে বলা যাক। এবার স্মার্টফোনকে কফি মেশিনে রূপান্তরিত করবে ‘মোকেস’ নামক একটি ফোন কেস। এই মোকেস ফোন কাভার ব্যবহার করে স্মার্টফোনেই ২৫ মিলিলিটার এসপ্রেসো কফি বানিয়ে খাওয়া যাবে।

এই ফোন কেস কাভারটিতে থাকবে টেম্পারেচর কন্ট্রোল করার মত সিস্টেম, ফলে গরম কফি তৈরি করলেও ফোনে তার প্রভাব পড়বে না। কাভারটির অভ্যন্তরে পানি ও তাজা কফি দেওয়া থাকে পাতলা ক্যাপসুলে। নির্দিষ্ট অ্যাপের বাটন চাপা মাত্রই ফোনের কাভারের ভেতরেই তৈরি হয়ে যাবে ১ কাপ গরম কফি। কাভারের ছিদ্র দিয়ে তা কাপে ঢেলে খাওয়া যাবে। কফি তো খাওয়া যাবে বুঝলেন কিন্তু সব সময় কদি খাওয়ার জন্যে কাপ কোথায় পাবেন।

তাহলে বলে রাখি তারও ব্যবস্থা করা আছে এতে। এর সঙ্গে বিশেষ পপ-আপ কাপ রয়েছে, যেটিকে চাবির রিং হিসেবে ব্যবহার করা যাবে।

কফি প্রেমীদের জন্য এরচেয়ে বড় সুবিধা আর কি হতে পারে। উদাহারণস্বরূপ বলা যায় ট্রাভেল করার সময় কিংবা অফিস থেকে ফেরার পথে, কাজের ব্রেকে – এরকম বেশ কিছু ক্ষণস্থায়ী মুহূর্তে কফি খেতে মন চাইলে ফোনের অ্যাপ চাপা মাত্রই, ফোনের ব্যাক কাভারে তৈরি হয়ে যাবে সুস্বাদু কফি। কাভারে বিল্ট-ইন হিটিং সিস্টেম গরম কফি তৈরি করে দেবে। ইতালির নেপলস সংস্থা ‘স্মার্ট কে’ তৈরি করেছে এই মোকেস কাভার। এর দাম ৮৭ ডলার। আইফোন, স্যামসাং সহ আরো কিছু ব্র্যান্ডের স্মার্টফোনে এই কাভারটি ব্যবহার করা যাবে।


মন্তব্য