kalerkantho


আসছে এলজি জি৬, থাকছে মিলিটারি গ্রেডের টেকসই দেহ

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৭ ১৩:১৪



আসছে এলজি জি৬, থাকছে মিলিটারি গ্রেডের টেকসই দেহ

খুব শিগগিরই চলে আসবে এলজি জি৬। দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্টের জনপ্রিয় 'জি' সিরিজের ফ্ল্যাগশিপ নিয়ে ভক্তদের আশা-ভরসা অনেক।

ভারত-ভিত্তিক বাজারে প্রথমে আসবে ফোনটি। সেই বাজারে এর দাম ধরা হয়েছে ৫৩ থেকে ৫৪ হাজার রুপির মধ্যে।  

এই ফোনে 'ইএ স্পেশাল গিফস' রয়েছে। দেওয়া হয়েছে ৬টি দারুণ গেম। কোক জ্যাম, টেম্পল রান ২ এবং স্পাইডার ম্যান আনলিমিটেড উপভোগের সুযোগ রয়েছে।  

এ বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে মূলত দেখানো হয় ফোনটি। অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট অপারেটিংয়ে চলবে। ৫.৭ ইঞ্চি কিউএইচডি ফুলভিশন ডিসপ্লে রয়েছে। নতুন ইউএক্স ৬.০ থাকছে।

 

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২১ এসওসি চিপসেট দেওয়া হয়েছে। র‍্যাম ৪জিবি এলপিডিডিআর৪। অভ্যন্তরে ৩২জিবি এবং ৬৪জিবি সংস্করণ রাখা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।  

পেছনে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল সেন্সর। একটি ক্যামেরায় রয়েছে ১২৫ ডিগ্রি লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার। আরেকটিতে ৭১ ডিগ্রি লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার। সামনে থাকছে ৫ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সের ক্যামেরা।  

ব্যাটারি বেশ শক্তিশালী, ৩৩০০এমএএইচ। এটা নন-রিমোভাল। গান শোনার জন্য ৩২-বিট হাই-ফাই কোয়াড ডিএসি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। পেছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে।  

এবারের এলজি জি৬ এর বিশেষ এক বৈশিষ্ট্য হলো এর টেকসই দেহ। রীতিমতো এমআইএল-এসটিডি ৮১০জি মিলিটারি স্ট্যান্ডার্ড সার্টিফিকেটপ্রাপ্ত এই ফোন। সূত্র: গেজেট 


মন্তব্য