kalerkantho


অদ্ভুত ডিজাইনের মোবাইল ফোন আনছে নকিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৭ ০২:৫৬



অদ্ভুত ডিজাইনের মোবাইল ফোন আনছে নকিয়া

বিশ্বের এক সময়ের খ্যাতিমান মোবাইল হলো নকিয়া। নানাভাবে নকিয়া তাদের বাজার পুন:উদ্ধার করতে ব্যস্ত। এবার নকিয়ার এক আজব ফোন আনছে!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, নকিয়ার নতুন এই ফোনটি নাকি এক আজব ডিজাইনে তৈরি। এই ফোন দেখতে অনেকটা টেলিফোন সেটের রিসিভারের মতোই! পূর্বেকার দিনে টেলিফোনগুলোতে যেমন ঘুরিয়ে ঘুরিয়ে নম্বর টিপে ডায়াল করতে হতো। বর্তমানে স্মার্টফোনের যুগে এমনটা ভাবাই দুষ্কর! প্রযুক্তির উৎকর্ষতায় হারিয়ে গেছে এই ফোন। আবার সেই ফোনের আদলে নকিয়া নতুন ফোন বাজারে আনতে চলেছে। নকিয়া এই নতুন ফোনকে বলছে হ্যান্ডেলবার ফোন।

সম্প্রতি নকিয়ার এই হ্যান্ডেলবার ফোনের তথ্য অনলাইনে ফাঁসও হয়েছে। এইচএমডি গ্লোবাল নকিয়া নামে এই ফোন তৈরি এবং বাজারজাত করছে। এই ফোনটির একপ্রান্তে রয়েছে কিবোর্ড। অপরপ্রান্তে রয়েছে ডিসপ্লে।

এই ফোনটি রেট্রো ডিজাইনে তৈরি। এটির ডিজাইন দেখে মনে হবে অনেকটাই শক্ত-পোক্ত। এই ফোনটি এখনও কনসেপ্ট পর্যায়ে রয়েছে। তবে ঠিক কবে নাগাদ বাজারে আসবে সে সম্পর্কে কিছুই জানানো হয়নি।

উল্লেখ্য, স্পেনের বার্সেলোনায় সম্প্রতি অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নকিয়া তাদের নষ্টালজিক ফিচার ফোন নকিয়া ৩৩১০ অবমুক্ত করে। তবে এর ডিজাইনে কিছুটা বৈচিত্র্য আনা হয়েছে। দেখতে আরও আকর্ষণীয় করে পুরনো ফোনের তুলনায় নতুন ৩৩১০ স্লিম ডিজাইনে করা হয়েছে।


মন্তব্য