kalerkantho


ফিরে আসছে হোয়াটসঅ্যাপের পুরনো স্ট্যাটাস

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৭ ০৩:৫৪



ফিরে আসছে হোয়াটসঅ্যাপের পুরনো স্ট্যাটাস

গ্রাহকদের তুমুল সমালোচনার মুখে পড়ে শেষমেশ পুরনো স্ট্যাটাস সিস্টেম ফিরিয়ে আনছে হোয়াটসঅ্যাপ। যার ফলে আগের মতোই গ্রাহকরা টেক্সট স্ট্যাটাস দিতে পারবেন।

২৪ ঘণ্টা পর যা আপনা আপনি মুছে যাবে না। এই নতুন হোয়াটসঅ্যাপ হল হোয়াটসঅ্যাপ বিটা। সঙ্গে অবশ্যই থাকছে হোয়াটসঅ্যাপের নতুন স্ট্যাটাস সিস্টেম। পুরনো স্ট্যাটাসের সঙ্গে একটি আলাদা ট্যাব-এ এই নতুন স্ট্যাটাস পাওয়া যাবে।

এখনও পর্যন্ত এটি পরীক্ষামূলক স্তরে রয়েছে। খুব তাড়াতাড়ি মোবাইলে এই সুবিধা পাওয়া যাবে। তবে কেউ যদি এখন থেকেই এই সুবিধা পেতে চান তাঁকে গুগল প্লে-তে গিয়ে হোয়াটসঅ্যাপ বিটা কমিউনিটিতে সাইন আপ করতে হবে। তারপর হোয়াটসঅ্যাপের সেটিংস অপশনে গিয়ে অ্যাবাউট অ্যান্ড ফোন নাম্বার সেকশনের ভেতরে পুরনো স্ট্যাটাস অপশন দেখতে পাবেন। সেখানে একদম আগের মতোই ‘অ্যাভেলেবল’, ‘অ্যাট স্কুল’ এইসব পুরনো স্ট্যাটাস থাকবে।

একদম আগের মতোই লিখে নিন নিজের পছন্দমতো স্ট্যাটাসও।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের আপডেটেড ভার্সন নিয়ে আসে। যাতে হোয়াটসঅ্যাপে বেশ কিছু বদল ঘটেছে। বিশেষ করে স্ট্যাটাসের ক্ষেত্রটি আমূল বদলে গেছে। পুরনো স্ট্যাটাসের ক্ষেত্রে শুধুমাত্র টেক্সট মেসেজ দেয়া যেত। আর নতুন স্ট্যাটাসে ছবি, ভিডিও দেয়া যায়। ইচ্ছা করলে ছবির উপর কিছু লিখতেও পারেন। তবে এ ক্ষেত্রে আগের মতো আর শুধু টেক্সট লেখা যায় না। টেক্সট দিতে গেলে ছবির সঙ্গেই তা দিতে হয়। আর সবচেয়ে অসুবিধার হল নতুন স্ট্যাটাস প্রতি ২৪ ঘণ্টায় মুছে যায়। ফলে হোয়াটসঅ্যাপের এই আপডেটেড ভার্সন বেশিরভাগ গ্রাহকেরই পছন্দ হয়নি। গ্রাহকদের চাপে পড়েই পুরনো স্ট্যাটাস সিস্টেম ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে হোয়াটসঅ্যাপ।

সূত্র: আনন্দবাজার


মন্তব্য