kalerkantho


আনকোরা দুই স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি এ৫ ও এ৭

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ১৭:৪৩



আনকোরা দুই স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি এ৫ ও এ৭

গতকালই ২০১৭ মডেলের গ্যালাক্সি এ৫ এবং গ্যালাক্সি এ৭ বাজারে ছেড়েছে স্যামসাং। সবার আগে রাশিয়ার বাজারে ছাড়া হয়।

এবার ভারত-ভিত্তিক বাজারে আনা হলো। দুটো স্মার্টফোনই ব্ল্যাক স্কাই এংব গোল্ড স্যান্ড রংয়ে পাওয়া যাবে।

গ্যালাক্সি এস৭-স্টাইল ডিজাইন চোখে পড়বে ফোন দুটোতে। এদের ক্যামেরাকে শক্তিশালী করা হয়েছে। এ ছাড়া ইউএক্স যোগ হয়েছে ফুড মোডে।

গ্যালাক্সি এ সিরিজের স্মার্টফোনগুলো আইপি৬৮ রেটিং নিয়ে আসে। এগুলো ধুলাবালি এবং পানি প্রতিরোধী। দুটো ফোনেই অভ্যন্তরে ৩২ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

হোম বাটনে দেওয়া হয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ইউএসবি টাইপ-সি পোর্টের সঙ্গে মিলবে ৩.৫এমএম অডিও জ্যাক।

গ্যালাক্সি এ৫ এবং এ৭-এর কিছু স্পেসিফিকেশনে মিল রয়েছে। দুটোতেই সুপার অ্যামোলেড ডিসপ্লে, একই ধরনের সেন্সর, একই ওয়াই-ফাই , ব্লুটুথ এবং এনএফসি রয়েছে। দুটোতেই ১.৯ গিগাহার্টজ অক্টা-কোর এসওসি চিপসেট রয়েছে যাতে ৩ জিবি র‍্যাম গতি দেবে। পেছনের ক্যামেরা ১৬ মেগাপিক্সেল এবং এফ/১.৯ অ্যাপারচারের সঙ্গে এলইডি ফ্ল্যাশলাইট থাকছে। সামনেও রয়েছে ১৬ মেগাপিক্সেলের একই ক্যামেরা।

গ্যালাক্সি এ৫-তে আছে ৫.২ ইঞ্চির ফুল এইচডি পর্দা। ব্যাটারি ৩০০০এমএএইচ। আর গ্যালাক্সি এ৭ এর থাকছে ৫.৭ ইঞ্চির ফুল এইচডি পর্দা। এর ব্যাটারি ৩৬০০এমএএইচ।

ভারতের বাজারে মাত্র এসেছে। তাই বাংলাদেশের বাজারে এর দাম পাওয়া যায়নি। ভারতের বাজারে এ৫ এর দাম পড়বে ২৮৯৯০ রুপি। আর এ৭ এর দাম ধরা হয়েছে ৩৩৪৯০ রুপি। সূত্র: এনডিটিভি

 


মন্তব্য