kalerkantho


এমনকি মৃত মানুষের সঙ্গেও তুলতে পারবেন সেলফি!

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ১৪:১৭



এমনকি মৃত মানুষের সঙ্গেও তুলতে পারবেন সেলফি!

পরিচিত মানুষ, বন্ধু বা স্বজনের সঙ্গে সেলফি তো তোলাই যায়। সুযোগ মিললে প্রিয় তারকার সঙ্গেও দু-একটা সেলফি হতেই পারে।

কিন্তু তাই বলে যার সঙ্গে মন চায় তার সঙ্গেই কি আর সেলফি তোলা যায়? এবার সে ব্যবস্থাই করতে যাচ্ছে এক কোরিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান। পৃথিবীর যেকোনো মানুষের সঙ্গে চাইলেই সেলফি তুলতে পারবেন আপনি। এমনকি মৃতদের সঙ্গেও! একেবারে অচেনা মানুষের সঙ্গেও!

এ কাজে একটি অ্যাপ লাগবে আপানার ফোন, যার নাম 'উইথ মি'। এটি বানিয়েছে 'এলরোইস'। এ সপ্তাহেই বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শিত হয়েছে। এই অ্যাপের মাধ্যমে আপনি যেকোনো মানুষের থ্রিডি স্ক্যান করতে পারবেন। স্ক্যান করার পর ওই মানুষটি অ্যাপের মডেল হয়ে যাবে।

মানুষটি মডেল হওয়ার পরই আপনি তার সঙ্গে সেলফি তুলতে পারবেন। এমনকি ওই মানুষটি উপস্থিত না থাকলেও সেলফি চলবে।

অ্যাপের স্পর্শকাতর এক আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স যেকোনো মানুষের থ্রিডি স্ক্যানের মাধ্যমে হুবহু নকল তৈরি করে ফেলতে সক্ষম। আপনি কে, কি পছন্দ করেন এবং আপনার মেজাজ কেমন ছিল তা মনে করে রাখবে এই 'কৃত্রিম বুদ্ধিমত্তা'।

এই অ্যাপের মাধ্যমে মৃত মানুষের সঙ্গেও ছবি তুলতে পারবেন। যদি এতে আপনার ভয় না লাগে, তো এলরোইস এমন ব্যবস্থা করতে পারবে যে ভয়ে আপনার গা হিম হয়ে আসবে।

আরো মারাত্মক বিষয় আছে। আপনার কণ্ঠ শুনলে সেলফির সঙ্গী জবাবও দেবে। অর্থাৎ, তাদের প্রতি ভালোবাসা প্রকাশ করলে বিনিময়ে আপনিও ভালোবাসা পাবেন। এমনকি কৃত্রিম বুদ্ধিমত্তার তৈরি ওই মডেল আপনাকে চুমুও খাবে। সেই অবস্থায় তুলতে পারবেন সেলফি।

এমনিতেই এই অ্যাপ থ্রিডি স্ক্যানিংয়ের বিষয়টি এক অনন্য বৈশিষ্ট্য। সেলফিপ্রেমীরা নিশ্চয়ই এমন কিছু পেলে লুফে নেবেন।
সূত্র : নেক্সট ওয়েব

 


মন্তব্য