kalerkantho


ফের নতুন চমক নিয়ে বাজারে আসছে নোকিয়া

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৯



ফের নতুন চমক নিয়ে বাজারে আসছে নোকিয়া

স্মার্টফোনের বাজারে ফের নতুন চমক নিয়ে হাজির নোকিয়া। ৩৩১০ মডেলের সেই ফোনকে ফিরিয়ে আনার কথা আগেই শোনা গিয়েছিল। এবার আরও তিনটি মডেলের কথা সামনে এল। সেগুলি হল নোকিয়া ৬, নোকিয়া ৫, নোকিয়া ৩।

নোকিয়া ৩৩১০ এর সঙ্গে অনেক মানুষের নস্টালজিয়া জড়িয়ে আছে। এখন যাঁরা স্মার্টফোন ব্যবহার করেন, তাঁদের অনেকেই একসময় এই ৩৩১০ ব্যবহার করতেন। সেই মডেলকে নতুন চেহারায় ফিরিয়ে আনা হচ্ছে। দাম রাখা হয়েছে ৩৪০০। এই স্মার্টফোন জমানায় এই ফোনে কিন্তু নেটের সুবিধা নেই। এক বার চার্জ দিলে কথা বলা যাবে ২২ ঘণ্টা। আছে এমপিথ্রি প্লেয়ার।

৩২ জিবি পর্যন্ত মেমরি। পুরনো স্নেক গেমও আছে। ভারতে আসতে পারে মে মাস নাগাদ। নোকিয়া কর্তাদের আশা, নেট না থাকলেও এই ফোন আবার আগের মতোই জনপ্রিয় হবে।

নোকিয়া ৬ এর দাম আনুমানিক ১৬,১০০। নোকিয়া ৫ এর দাম পড়বে ১৩৩০০। তুলনামূলক কম নোকিয়া ৩। এর দাম ৯৭০০। কোন ফোনে ব্যাটারির ক্ষমতা কত, আর কী কী সুবিধা আছে, তাও জানা গিয়েছে। স্মার্টফোন জমানার আগে ভারতে মোবাইলের বাজারে অনেকটাই আধিপত্য ছিল নোকিয়ার। কিন্তু স্মার্টফোন আসার পর অন্যান্য কোম্পানিগুলিও দ্রুত উঠে আসে। নোকিয়া সেই লড়াইয়ে কিছুটা পিছিয়ে যায়। নতুন চারটি মডেলকে সামনে রেখে আবার সেই গৌরব ফিরে পেতে চাইছে নোকিয়া।

সূত্র: আজকাল


মন্তব্য