kalerkantho


আসছে এলজি'র শক্তির আধার 'এক্স পাওয়ার ২'

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৫৮



আসছে এলজি'র শক্তির আধার 'এক্স পাওয়ার ২'

শুরু হতে চলেছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭। পৃথিবীর সব বড় বড় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান তাদের পরবর্তী আকর্ষণ নিয়ে প্রস্তুত। এর জন্য কোরিয়ান টেক জায়ান্ট এলজি তাদের শক্তিশালী ব্যাটারির এক স্মার্টফোন দেখাবে এই আয়োজনে। মধ্যম বাজেটের এই ফোনটি হলো এলজি এক্স পাওয়ার২। মার্চে প্রথমবারের মতো ল্যাটিন আমেরিকান বাজারে ছড়াআ হবে ফোনটি। এরপর আমেরিকা, এশিয়া, ইউরোপ এবং অন্যান্য অঞ্চলে দেখা মিলবে।

এর স্পেসিফিকেশন মাঝারি মানের হলেও মূল আকর্ষণ ব্যাটারি আর ডিজাইনে। ভারী অ্যাপ ব্যবহারকারী এবং অনেক কাজ যারা করেন তাদের জন্যই এই স্মার্টফোন বানিয়েছে এলজি।

এখন পর্যন্ত এর দাম সম্পর্কে কোনো তথ্য মেলেনি। তবে এক্স পাওয়া২ এর স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। রয়েছে ৫.৫ ইঞ্চি এইচডি ই-সেল টাচ পর্দা।

অক্টা-কোর প্রসেসরে গতি দেবে ২জিবি র‍্যাম। অভ্যন্তরে রয়েছে ১৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বৃদ্ধি করা যাবে।

ক্যামেরাও মনঃপুত হবে। পেছনে থাকছে ১৩ মেগাপিক্সেল সেন্সরের এলইডি ফ্ল্যাশ ক্যামেরা। সামনে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। এর সঙ্গে হালকা মানের এলইজি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। অপারেটিংয়ে রয়েছে সর্বসাম্প্রতিক অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট। ব্ল্যাক, শাইনি টাইটান, শাইনি গোল্ড এবং শাইনি ব্লু রংয়ে আসবে এ ফোন।

এবার আসল কথায় আসা যাক। এর ব্যাটারি ৪৫০০এমএএইচ শক্তির। এলজি বলছে, একবার পুরোপুরি চার্জ দিয়ে গোটা সপ্তাহ চালানো যাবে ফোনটি। এক চার্জে ভিডিও চলে একটানা ১৫ ঘণ্টা। ইন্টারনেট ব্যবহার করতে পারবেন একটানা ১৮ ঘণ্টা।

এলজি এক্স পাওয়ার ২ এর ওজন ১৬৪ গ্রাম। আকার ১৫৪.৭x৭৮.১x৮.৪ মিলিমিটার। এলজির পরবর্তী ফ্ল্যাগশিপ জি৬ প্রদর্শন করা হবে। তার সঙ্গে এক্স পাওয়ার ২-কেও বেশ গুরুত্ব দিচ্ছে তারা। এর আগে এলজি জি৫ তেমন সফলতা দেখেনি। তাই এবার এলজি বেশ উঠেপড়েই লেগেছে। সূত্র: এনডিটিভি

 


মন্তব্য