kalerkantho


কম দামে ব্যাপক আপগ্রেড নিয়ে আসছে আসুস জেনফোন ৩ গো

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:২৭



কম দামে ব্যাপক আপগ্রেড নিয়ে আসছে আসুস জেনফোন ৩ গো

২০১৫ সালে টেক জায়ান্ট আসুস তাদের স্মার্টফোন জেনফোন গো সিরিজ বাজারে আনে। তখন থেকেই ছোটখাটো আপডেটের মাধ্যমে একে এগিয়ে নিয়ে গেছে নির্মাতা। দারুণ জনপ্রিয় হয়েছে এই সিরিজটি। জেনফোন গো ৪.৫ এবং জেনফোন গো ৫.০ সামান্য আপগ্রেড নিয়ে বাজারে আসে। অবশেষে অরিজিনাল আসুস জেনফোন গো এবার ব্যাপক আপগ্রেড নিয়েই আসছে এ বছর অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। ভক্তরা এবার হাতে পাবেন জেনফোন ৩ গো।

ইতালিয়ান ওয়েবসাইট নোটবুক ইতালিয়া আসুস জেনফোন ৩ গো এর ছবি ও স্পেসিফিকেশন ফাঁস করেছে। ডিজাইনে আমূল পরিবর্তন এনেছে তারা। মেটাল বডি এবং অ্যান্টেনা ব্যান্ড থাকবে। ক্যামেরা বসানে হয়েছে কোণার দিকে। আগের মডেলের চেয়ে লেন্সের আকার হয়েছে আরো ছোট।

এর নিচে থাকছে ফ্ল্যাশ। সামনে বা পিছে কোনো বাড়তি বাটন দেখা যায়নি। এতে করে বলা যায়, স্মার্টফোনটিতে কোনো ক্যামেরা সেন্সর থাকছে না। ব্ল্যাক, পিঙ্ক এবং গোল্ড রং নিয়ে আসছে জেনফোন ৩ গো। স্পিকার এবং ইউএসবি টাইপ-সি পোর্ট নিচের অংশে দেওয়া হয়েছে।

৫ ইঞ্চির এইচডি পর্দা থাকছে এবারের মডেলে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১০ এসওসি চিপসেট রয়েছে। থাকছে ২ জিবি র‍্যাম। অভ্যন্তরে মিলবে ১৬ জিবি স্টোরেজ।

পেছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে যাতে থাকছে ১.৪ মাইক্রোমিটার। সামনে রয়েছে ৫ মেপাপিক্সেলের ক্যামেরা। কম আলোতে সেলফি তুলতে এর সঙ্গে হালকা মানের এলইডি ফ্ল্যাশও দেওয়া হয়েছে। বাইরের শব্দ দূষণ কমাতে একে ডুয়াল এমইএমএস মাইক্রোফোন এবং ৫-ম্যাগনেট স্পিকার দেওয়া হয়েছে।

খুব কম বাজেটে রাখা হয়েছে ফোনটি। তাই ভালো স্পেসিফিকেশনের ফোন কম দামেই নাগালে চলে এসেছে। সূত্র: এনডিটিভি

 


মন্তব্য