kalerkantho


ব্যাপক স্পেসিফিকেশন নিয়েই আসছে মটো জি৫ এবং জি৫ প্লাস

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:২৪



ব্যাপক স্পেসিফিকেশন নিয়েই আসছে মটো জি৫ এবং জি৫ প্লাস

লেনোভোর মধ্যম বাজেটের স্মার্টফোন বাজারে আসতে চলেছে। এ মাসের ২৬ তারিখে বার্সেলোনায় অনুষ্ঠিত হতে চলেছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭।

সেখানেই দেখানো হবে মটো জি৫ এবং মটো জি৫ প্লাস। অফিসিয়াল পরিচয়ের আগেই স্প্যানিম অনলাইন বিক্রেতা এর খবর ফাঁস করে দিয়েছে দুর্ঘটনাক্রমে। সেখানে এর ফিচার, স্পেসিফিকেশন এবং অন্যান্য তথ্য তুলে দিয়েছে অনলাইনে।

দারুণ আকর্ষণীয় স্পেসিফিকেশন নিয়েই আসছে ফোন দুটো। মটো জি৫ এবং মটো জি৫ প্লাস পেয়েছে মেটালের তৈলি দেহ। সাইড প্যানেলে থাকবে লেনোভো ব্র্যান্ডিং। সামনের দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আর আগেও আলোচনায় এই স্ক্যানারের কথা এসেছে। পেছনের ক্যামেরাটি গোলাকার হবে।

বিখ্যাত মটো 'এম' লোগোটি পেছনে এম্বোসড হয়ে আসবে।

একই ধরনের স্পেসিফিকেশন থাকবে দুটো ফোনেই। ফুল এইচডি রেজ্যুলেশন, কর্নিং গরিলা গ্লাস ৩ কভার থাকছে নিরাপত্তার জন্য। এতে চলবে অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট। দুটো ফোনেই মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ১২৮ জিবি স্টোরেজ বৃদ্ধি করা যাবে। থাকছে ২ জিবি র‍্যাম এবং সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। পানি থেকে বাঁচানোর জন্য কোটিং থাকবে। লুনার গ্রে এবং ফাইন গোল্ড রংয়ে পাওয়া যাবে ফোনগুলো। এসব দুটো ফোনের সাধারণ ফিচার।

মটো জি৫-এ থাকছে ৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এর পিক্সেল ডেনসিটি ৪৪১পিপিআই। অভ্যন্তরে মিলবে ৩২জিবি স্টোরেজ। পেছনের ক্যামেরাটি হবে ১৩ মেগাপিক্সেল। অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৪৩০ এসওসি চিপসেট দেওয়া হয়েছে এতে। ব্যাটারি ২৮০০এমএএইচ। ৪জি এলটিই সাপোর্ট করবে ফোনটি। ১৪৫ গ্রাম ওজনের স্মার্টফোনটি আকারে ১৪৪.৩x৭৩x৯.৫ মিলিমিটার।

আর মটো জি৫ প্লাসের পর্দা আরেকটু বড় আকারের, ৫.২ ইঞ্চির ফুল এইচডি। অভ্যন্তরে রয়েছে ৫৪ জিবি স্টোরেজ। এর ব্যাটারি ৩০০০এমএএইচ যাতে রয়েছে টার্বো চার্জিং সুবিধা। পেছনে থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা, রয়েছে ডুয়াল অটোফোকাস ফিচার। এতে দেওয়া হয়েছে অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬২৫ এসওসি চিপসেট। ১৫৫ গ্রাম ওজনে, আর আকারে ১৫০.২x৭৪x৭.৯ মিলিমিটার।

ওই অনলাইন বিক্রেতা ভুল করে ফোন দুটো স্পেসিফিকেশন প্রকাশ করার পর সে খবর ছড়িয়ে দেয় ড্রয়িড-লাইফ।
সূত্র : এনডিটিভি

 


মন্তব্য