kalerkantho


কম দামে মিলবে উচ্চমানের জেডটিই ব্লেড এ২ প্লাস স্মার্টফোন

কালের কণ্ঠ অনলাইন   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৩৭



কম দামে মিলবে উচ্চমানের জেডটিই ব্লেড এ২ প্লাস স্মার্টফোন

শক্তিশালী একটি স্মার্টফোন আনতে চলেছে জেডটিই। চীনের বাজার ইতিমধ্যে চলে এসেছে।

চীনের বাজারের মতোই গোল্ড এবং সিলভার রং নিয়ে আসছে ভারতের বাজারে।   ব্লেড এ২ প্লাস নামের মডেলটি শক্তির আধার বলে ধরে নিতে পারনে।

চীনের বাজারে ব্যাপক জনপ্রিয় ফোনগুলোর মধ্যে একটি ব্র্যান্ড জেডটিই। এই মডেলটি ৩ জিবি এবং ৪ জিবি র‍্যামের দুটো সংস্করণ নিয়ে আসছে। ৩ জিবি সংস্করণের দাম চীনের বাজারে ধরা হয়েছে ১৪৯৯ ইয়েন। আর ৪ জিবি সংস্করণের দাম পড়বে ১৬৯৯ ইয়েন।

জেডটিই ব্লেড এ২ প্লাসের রয়েছে মেটাল দেহ। চারকোণা সাইজের একটি ক্যামেরা রয়েছে এতে। ফ্ল্যাশ আর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

এ ফোনের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হচ্ছে এর বিশাল শক্তির ব্যাটারি। ৫০০০এমএএইচ শক্তির ব্যাটারির এই স্মার্টফোনটি ২২ ঘণ্টার টক টাইম নিশ্চিত করবে।

৫.৫ ইঞ্চি ফুল এইচডি পর্দা এর। ৬৪-বিট মিডিয়াটেক এমটি৬৭৫০টি অক্টা-কোর এসওসি চিপ রয়েছে এতে। অভ্যন্তরে দেওয়া হয়েছে ৩২ জিবি র‍্যাম। আর মাইক্রোএসডির মাধ্যমে একে ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

অ্যান্ড্রয়েড মার্শমেলো থাকছে এতে। পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। যাতে আছে পিডিএএফ আর ডুয়াল এলইডি ফ্ল্যাশ। এতে ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। সামনের ক্যামেরাটি ৮ মেগাপিক্সেলের। স্ক্রিন ফ্ল্যাশ কাজ করবে এতে।

উচ্চ স্পেসিফিকেশনের এই ফোনটির দাম ধরা হয়েছে বাজেটের মধ্যে। মূলত সবার হাতে হাতে ভালো মানের স্মার্টফোন পৌঁছে দিতেই এই ফোনটি আনা হবে। ভারতীয় বাজারে এর দাম ধরা হয়েছে ১১৯৯৯ রুপি। সূত্র: এনডিটিভি

 


মন্তব্য