kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


স্টেইনলেস স্টিল আর কাচের দেহ নিয়ে আসছে আইফোন ৮?

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৭ ১৫:৫৬



স্টেইনলেস স্টিল আর কাচের দেহ নিয়ে আসছে আইফোন ৮?

আইফোন ৮ নিয়ে বেশ কিছু দিন ধরেই 'গুজব' বা 'ফাঁসকৃত তথ্য' ছড়িয়ে পড়ছে ইন্টারনেটে। ক্রমেই অনেক তথ্য বাতিল হচ্ছে বা সত্যতা পাচ্ছে। এখানে প্রতীক্ষিত অ্যাপলের আইফোন ৮ নিয়ে সর্বসাম্প্রতিক খবর জেনে নিন।

অবশেষে অনেকেই নিশ্চিত করেছেন যে, আইফোন ৮ মডেলটি কাচে মোড়া দেহ পাচ্ছে। তবে বহুল প্রচলিত অ্যালুমিনিয়াম অ্যালয় মনে হয় আর পাচ্ছে না আইফোন ৮।

তাইওয়ানের সূত্রের উদ্ধৃতি দিয়ে ডিজিটাইমস জানায়, অ্যাপলের অ্যাকসেরসরিজের নিয়মিত সরবরাহকারী ফক্সকনকে আর কোনো অর্ডার দেয়নি অ্যাপল। এখন অ্যাপল আইফোনের স্টেইনলেস স্টিল দেহ বানানোর জন্য জাবিল এর কাছে গিয়েছে।

এর আগে আইফোন ৪এস এর দেহটি স্টেইরলেস স্টিলের বানানো হয়েছিল। কিন্তু তখন কিছু গুণগত সমস্যার কারণে আবারো অ্যালুমিনিয়ামে ফেরত আসা হয়। ২০১৪ সালে আইফোন ৬ 'বেন্ড-গেট' ফিসকোতে দাবি করা হয়, এই হ্যান্ডসেটিকে সহজে পুননির্মাণ করা যাবে। অ্যাপল হাতঘড়িতে প্রথমবারের মতো ৭০০০-সিরিজের অ্যালুমিনিয়াম ব্যবহার করা হয়।

আবারো যখন আইফোন ৮ এর স্টেইনলেস স্টিলের দেহের কথা বলা হচ্ছে, তখন এর বৈশিষ্ট্য অবশ্যই ৪ বা ৪এস অপেক্ষা ভিন্ন হবে। ধারণা করা হচ্ছে, এবার অ্যাপল প্রচলিত বিলেট মাইলিং পদ্ধতির পরিবর্তে মেটাল ফোর্জিং পদ্ধতি ব্যবহার করবে।

প্রযুক্তি বিষয়ক জাপনিজ ব্লগ ম্যাক ওটাকারা একই ধরনের ইঙ্গিত দিয়েছে। সেখানে প্রথমবারের মতো মিং-চি কুয়ো নতুন আইফোনের কাচে মোড়া দেহের কথা জানিয়েছিলেন। তখন থেকে ধীরে ধীরে এর ওলেড ডিসপ্লে, তারবিহীন চার্জিং, অদৃশ্য হোম বাটন এবং আরো অন্যান্য বিষয়ের কথা জানানো হয়।

ওটাকাটা আরো জানিয়েছিল যে, আইফোন ৭ পরিবারের তৃতীয় সংস্করণ হিসাবে একটা মডেল আসবে। ওটা হবে লাল রংয়ের ৭এস। ম্যাক ওটাকারা এমনিতেই আইফোন সংক্রান্ত বিভিন্ন তথ্য ফাঁসে বিখ্যাত। এই ব্লগটি প্রথমে আইফোন ৭এস এর হেডফোন জ্যাক বাদ দেওয়ার তথ্যটি দিয়েছিল। তারাই বলেছিলে জেড ব্ল্যাক রংয়ের আইফোনের কথা। সূত্র: হিন্দুস্তান টাইমস

 


মন্তব্য