kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


লেনোভোর পাওয়ারফুল স্মার্টফোন জেড ২ প্লাস

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৪৬



লেনোভোর পাওয়ারফুল স্মার্টফোন জেড ২ প্লাস

স্মার্টফোনের প্রসেসরের মধ্যে স্ন্যাপড্রাগন ৮২০ বা ২.৫ গিগাহার্জ কোয়াড-কোরকে সবচেয়ে শক্তিশালী বলা হয়ে থাকে। বিশ্বের নামীদামী সব মোবাইল সংস্থা তাদের ‘হাই-এন্ড’ হ্যান্ডসেটে এই প্রসেসর ব্যবহার করে।

কিন্তু সেই সব ফোনের দাম আকাশছোঁয়া। তবে সাশ্রয়ী মূল্যে সাধারণ মানুষের হাতে এই শক্তিশালী স্মার্টফোন পৌঁছে দিতে উদ্যোগী হলো লেনোভো।

শীঘ্রই বাজারে আসছে নতুন স্মার্টফোন ‘লেনোভো জেড ২ প্লাস’। যার দাম করা হয়েছে গ্রাহকদের নাগালের মধ্যে। এত পাওয়ারফুল প্রসেসর ব্যবহার করার পরও জেড ২ প্লাস’র ‘হাই-এন্ড’ মডেলটির দাম বাংলাদেশী মুদ্রায় প্রায় ২৫ হাজার টাকার কাছাকাছি।  জেড ২ প্লাস’তে থাকছে ১.৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি রম।

ডিভাইসটির ‘হাই-এন্ড’ সংস্করণে থাকছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪জিবি রম। ৩৫০০ এমএএইচ ব্যাটারির এই ফোনে রয়েছে কোয়ালকম কুইক চার্জ ৩.০ টেকনোলজি ও ইন্টেলিজেন্ট অটো চার্জার কাট-অফ। খুবই হালকা ও সহজ বহনযোগ্য এই ডিভাইসে ৫ ইঞ্চির ফুল এইচডি ১০৮০ পিক্সেলের ডিসপ্লে যুক্ত করা হয়েছে।

এছাড়াও অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালো অপারেটিং সিস্টেমযুক্ত ফোনটিতে থাকছে ডুয়েল সিম ও ফোরজি এলটিই সুবিধা। এতে আরও থাকছে অ্যাক্টিভিটি ট্র্যাকিং ফিচার ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ডিভাইসটির পিছনের ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের এবং সামনের ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।


মন্তব্য