kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


পকেটে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফেটে বিপত্তি, সংস্থার বিরুদ্ধে মামলা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৯



পকেটে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফেটে বিপত্তি, সংস্থার বিরুদ্ধে মামলা

গ্যালাক্সি নোট সেভেন নিয়ে ফের অস্বস্তিতে প্রস্তুতকারক সংস্থা স্যামসাং। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় কাজ করার সময় হঠাৎ এক ব্যক্তির পকেটে ফেটে যায় গ্যালাক্সি নোট সেভেন।

এরপরই সেই ব্যক্তি দক্ষিণ কোরিয়ার এই সংস্থার বিরুদ্ধে আদালতে মামলা করেন।

পাম বিচ গার্ডেনে তখন কাজ করছিলেন জোনাথান স্ট্রবেল। হঠাৎই তাঁর পকেটে ফেটে যায় ফোনটি। এ ঘটনায় জোনাথানের ডান পায়ের ওপরের অংশ ও হাতের বুড়ো আঙুল মারাত্মকভাবে পুড়ে গেছে।

এ ঘটনায় দায়ের করা মামলায় স্যামসাং এর কাছ থেকে ১৫ হাজার ডলার ক্ষতিপূরণ দাবি করেছেন জোনাথান। পরে তিনি সংস্থার পক্ষ থেকে একটি ইমেল পান, যেখানে তাঁর স্মার্টফোনটি ফেরত দেওয়ার আর্জি জানানো হয়েছে।  

জোনাথানের আইনজীবীর দাবি, স্যামসাং-এর মতো বড় সংস্থা জানে, তাদের এই স্মার্টফোনের সমস্যা কী?

সম্প্রতি মার্কিন সরকার সেখানে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। কারণ, এই স্মার্টফোনটির একাধিক সমস্যা নিয়ে অভিযোগ জমা পড়েছে। বেশির ভাগ সময়ই ফোনের ব্যাটারি ফেটে আগুন লেগে গেছে।
 
প্রসঙ্গত, স্যামসাং-এর কাছে প্রায় শ’খানেক অভিযোগ জমা পড়েছে। সেখানে দাবি করা হয়েছে ব্যাটারি মারাত্মক গরম হয়ে যাচ্ছে। কখনও অভিযোগ করা হয়েছে আগুন লেগে যাওয়ার, যার ফলে ক্ষতি হয়েছে সম্পত্তির। যেমন গাড়িতে বা গ্যারাজে আগুন লেগে যাচ্ছে।

উল্লেখ্য, অগাস্টেই বাজারে আসে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন। তারপর থেকেই এই স্মার্টফোনের একাধিক সমস্যার জন্য অস্বস্তি পড়তে হয়েছে এই প্রস্তুতকারক সংস্থাকে। সূত্র: এবিপি


মন্তব্য