kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আইফোন অ্যাপ খুললেই নগ্ন ছবি!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১২



আইফোন অ্যাপ খুললেই নগ্ন ছবি!

আইওএস ১০ এর লেটেস্ট সফটওয়ার আপলোড করে মহাবিপদে পড়ছেন আইফোন ব্যবহারকারীরা। অডিও থেকে ওয়ারলেস চার্জিং, এলইডি ডিসপ্লেসহ একাধিক সমস্যা দেখা দিয়েছে আইফোন ৭ এ।

এরই মধ্যে নতুন এক উৎপাতে বিব্রতকর অবস্থায় পড়েছে অ্যাপল।

কোনো আইফোন ব্যবহারকারী আইওএস ১০ এ জিফ (Gif) ফাইল সার্চ দিলেই চলে আসছে পর্ন ছবি। আই মেসেজ অ্যাপের ব্যবহারকারীদের মাধ্যমে বিষয়টি সবার প্রথমে নজরে আসে। ইতিমধ্যে অ্যাপলের কাছে এই মর্মে অভিযোগও দায়ের হয়েছে। জানা গিয়েছে, কেউ একজন 'হিউজ' (HUGE) বলে সার্চ দিয়েছিলেন, কিন্তু, তার পরিণামে আই মেসেজ অ্যাপে দেখা যাচ্ছে যৌনাঙ্গের ছবি!

'আই মেসেজ' অ্যাপ একটি দ্রুত এবং বিনামূল্যের মেসেজিং সার্ভিস। যা শুধু আইফোন ব্যবহারকারীরাই পেয়ে থাকেন। কাউকে মেসেজ করার সময় আই মেসেজ প্রাপক মোবাইল ব্যবহারকারীর হ্যান্ডসেটকে চিহ্নত করে, যদি সেই হ্যান্ডসেট আই ফোনের হয় তা হলে আই মেসেজ প্রেরকের মেসেজকে অ্যাপলের সার্ভার দিয়ে অন্য আইফোনে পাঠিয়ে দেবে। এতে মোবাইল পরিষেবা দেওয়া সংস্থার সোর্স ব্যবহার হবে না। এতে, যিনি মেসেজ পাঠাচ্ছেন তার মোবাইল ডেটা খরচ হবে না। আই মেসেজ আইওএস এর মাধ্যমে কাজ করে।

যতক্ষণ না সমস্যার সমাধান হচ্ছে ততক্ষণ বেশকিছু জিনিসের ওপর সার্চে নিষেধাজ্ঞা জারি করেছে। সেই সঙ্গে সফটওয়্যারেও প্রয়োজনীয় বদলও ঘটাচ্ছেন তারা। এমনকী যে সব সার্চ থেকে পর্ন জাতীয় ছবি আসছে সেইসব সার্চের হিস্ট্রিও ডিলিট করেছে অ্যাপল।


মন্তব্য