kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


ফেসবুকের নতুন ফিচার ‘হোয়াট ফ্রেন্ডস আর টকিং অ্যাবাউট’

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:১৩



ফেসবুকের নতুন ফিচার ‘হোয়াট ফ্রেন্ডস আর টকিং অ্যাবাউট’

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রতিদিন হয়ে উঠে আরও ব্যবহারবান্ধব। নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে প্রতিদিন।

কিছুদিন আগে যোগ হয়েছে ভিডিও অটো-প্লে অপশন। এরপর যোগ হয় লাইভ অপশন। নতুন যে ফিচারটি ফেসবুকের নিউজ ফিডে চালু হতে যাচ্ছে তার মাধ্যমে বন্ধু ও আত্মীয়-স্বজনদের সঙ্গে আরও বেশি যোগাযোগ রাখতে পারবেন ইউজাররা। ফিচারটির নাম দেওয়া হয়েছে, ‘হোয়াট ফ্রেন্ডস আর টকিং অ্যাবাউট’।

এটির মাধ্যমে বন্ধুবান্ধবদের আপডেটগুলো আলাদা একটি বক্সে দেখা যাবে। আপনি সর্বশেষ লগইন করার পর থেকে আপনার বন্ধুদের যেসব আপডেট রয়েছে অর্থাৎ যেসব আপডেট আপনার চোখে পড়েনি সেগুলো পর্যায়ক্রমে এই বক্সে দেখানো হবে। টুইটারের ‘হোয়াইল ইউ আর অ্যাওয়ে’ ফিচারের আদলে সাজানো হবে ফেসবুকের নতুন এই ফিচারটি। অ্যান্ড্রয়েড অ্যাপ ইউজারদের কেউ কেউ বর্তমানে এই সুবিধা পাচ্ছেন। তবে এ ব্যাপারে ফেসবুকের পক্ষ থেকে এখনও নিশ্চিত করে কিছু জানানো হয়নি।

ফিচারটিতে চ্যাটবক্সের মতো একটি ছোট বক্সের ভেতরে বন্ধুদের আপডেটগুলো পর্যায়ক্রমে আসতে থাকবে। এখানে শুধু বন্ধুদের পোস্টই নয় পোস্টে আসার কমেন্টগুলোর আপডেটও দেওয়া হবে। ইউজাররা যে আরও বেশি করে নিজেদের মধ্যে যোগাযোগ করেন বা নিজেদের পোস্ট ও ছবিগুলোতে কমেন্ট করেন সেটাকে উৎসাহিত করতেই নতুন এই ফিচার আনা হচ্ছে। এই ফিচার এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে বলে জানা গেছে। তবে দ্রুতই ফিচারটি সারাবিশ্বে উন্মুক্ত করা হবে।


মন্তব্য