kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


এবার ভারতেও ফ্লাইটে নিষিদ্ধ স্যামসাং গ্যালাক্সি নোট ৭

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:২৬



এবার ভারতেও ফ্লাইটে নিষিদ্ধ স্যামসাং গ্যালাক্সি নোট ৭

বিমানে ওঠার সময় যদি আপনার পকেটে স্যামসাং-এর নতুন ফোন গ্যালাক্সি নোট 7 থাকে তবে আর গন্তব্যে পৌঁছাতে হবে না। শুক্রবার কেন্দ্রের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, একমাত্র হ্যান্ডব্যাগে এই মোবাইলটি বন্ধ অবস্থায় থাকলে তবেই মিলবে বিমানে ওঠার অনুমতি।

হঠাত্‍ কেন এই নির্দেশিকা?

সম্প্রতি স্যামসাং ব্যবহারকারীদের কাছ থেকে কয়েকটি অভিযোগ পায়, যাতে বলা হয়েছিল গ্যালাক্সি নোট 7-এর ব্যাটারি বিস্ফোরণ হতে পারে বা তাতে চট করে আগুন লাগার প্রবণতা রয়েছে। এই খবর পাওয়ার পরেই মার্কিন ফেডেরাল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন একটি নির্দেশিকায় জানায়, ‘সাম্প্রতিক ঘটনার কথা মাথায় রেখে এবং স্যামসাং-এর রিপোর্টের ভিত্তিতে নির্দেশিকা জারি করা হচ্ছে যে, কোনো অবস্থাতেই বিমানে সুইচ অন করে বা চার্জে দিয়ে রাখা যাবে না গ্যালাক্সি নোট 7. একমাত্র হ্যান্ড ব্যাগে রেখে বন্ধ করে রাখলে মিলবে ওড়ার অনুমতি। ’

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের প্রধান বি এস ভুল্লার বলেন, ‘এই নির্দেশিকা আজ থেকেই বলবত্‍ হচ্ছে। আকাশে যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ’ যদিও নির্দেশিকা নিয়ে ভারতীয় বিমান সংস্থাগুলির তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত এই নির্দেশিকা জারি করা যায়নি বলেই খবর।

সূত্র: এই সময়


মন্তব্য