kalerkantho


সিক্রেট চ্যাট চালু করছে ফেসবুক মেসেঞ্জার

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ১৪:৫৫



সিক্রেট চ্যাট চালু করছে ফেসবুক মেসেঞ্জার

মোবাইল ফোনের জন্য ফেসবুক মেসেঞ্জার ব্যাপক পরিবর্তন নিয়ে আসছে। খবর ব্রিটেনের দ্য ইনডিপেনডেন্টের। খবরে বলা হয়, সিক্রেট চ্যাট নামে নতুন একটি অপশন চালু করতে যাচ্ছে মেসেঞ্জার। ফেসবুক আরও দাবি করে, তারা মেসেঞ্জারটিকে খুচরা বিক্রয়ের কেন্দ্র হিসেবে তৈরি করার পরিকল্পনা করছে। যার মাধ্যমে মানুষ খুব সহজেই তাদের পণ্য ক্রয়-বিক্রয় করতে পারবে।

সিক্রেট চ্যাট অপশনটি ঠিক কিভাবে কাজ করবে তা পরিষ্কার করে বলেনি ফেসবুক কর্তৃপক্ষ। প্রযুক্তিবিদরা ধারণা করছে, সিক্রেট চ্যাট সম্পূর্ণ বিশেষ ব্যক্তিদের মধ্যেই এনক্রিপ্ট করা থাকবে এবং অন্য কোনো মাধ্যমে দেখা যাবে না। টেলিগ্রাম ওয়েবসাইটে বলা হয়, সিক্রেট চ্যাট হবে ব্যক্তি থেকে ব্যক্তি এনক্রিপ্ট করা। ফেসবুক সার্ভারেও তার কোনো তথ্য জমা থাকবে না। সেলফ ডিসট্রাকশন করা যাবে এই ম্যাসেজ। ফরওয়ার্ড করা যাবে না।

তবে মেসেঞ্জারকে খুচরা বিক্রয় কেন্দ্র হিসবে কিভাবে তৈরি করা হবে সে বিষয়ে পরিষ্কার ধারণা প্রকাশ করা হয়নি। ধারণা করা হচ্ছে, বুট স্টোর নামের সাইটের সঙ্গে এটির লিঙ্ক করা থাকবে। বুট স্টোর এমন একটি সাইট যেখানে রোবট ব্যবহারকারীর সঙ্গে কথা বলে ক্রয় বিক্রয়ে সহায়তা করে থাকে।

 


মন্তব্য