kalerkantho

26th march banner

বিশেষজ্ঞের চোখে অনন্য স্যামসাং গ্যালাক্সি এস৭ এজ

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৩:১৮



বিশেষজ্ঞের চোখে অনন্য স্যামসাং গ্যালাক্সি এস৭ এজ

স্যামসাং গ্যালাক্সি এস৭ এজ এমন একটি ফোন যা এখনই কেনার পরামর্শ দিয়েছেন সি নেটের বিশেষজ্ঞরা। এর ক্যামেরা, ব্যাটারি, ডিজাইনসহ গোটা পারফরমেন্স দারুণ।

৫.৫ ইঞ্চি এস৭ এজ-এর কার্ভড অংশে বাড়তি নেভিগেশন সফটওয়্যার যোগ করা হয়েছে। এ ফোনের সেকেন্ডারি মেনুবার তৈরিতে ঘাম ঝরিয়েছে স্যামসাং। আইকনের আকার বড় হয়েছে আগেরটির তুলনায়। অনেক ধরনের তথ্য সেখানে পাবেন। পছন্দের অ্যাপ এবং কাজের শর্টকাট পাবেন সেখানে। পছন্দের নম্বরে ফোন দেওয়ার স্পিড ডায়াল অপশন রয়েছে। অপশনাল প্যান রয়েছে খেলার স্কোর এবং নিউজের হেডলাইন দেখতে। ফ্ল্যাশলাইট এবং রুলারের জন্যে আলাদা টুলও রয়েছে।

অন্য স্ক্রিন থেকে সহজেই এজ ডিসপ্লেতে চলে যাওয়া যায়। মূলত এজ ডিসপ্লে থেকেই সহজে পছন্দের নম্বর বা অ্যাপে চলে যেতে পারবেন। কার্ভড অংশের এক স্ক্রিন থেকে অন্য যেকোনো স্ক্রিনে যেতে কোনো সমস্যাই নেই, সরাসরি চলে যাওয়া যাবে।

এস৭ এজ-এর ব্যাটারি লাইফ দানবের মতো। টানা ২০ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিয়েছে। এস৭-এ চলে ১৬ ঘণ্টা। যন্ত্রটি নিরেট এবং ভারী অনুভূতি দেবে। এটি হাত থেকে পড়ে গেলে তেমন কিছু হওয়ার কথা নয়। অন্যান্য ৫.৫ ইঞ্চি পর্দার চেয়ে এটি দেখতে বড় মনে হয়। আইফোন ৬এস প্লাস, গুগল নেক্সাস ৬পি এবং স্যামসাং গ্যালাক্সি নোট৫-এর চেয়েও বড় মনে হবে এটি।

তবে এস৭ এজ-এর ছবির মান এস৭-এর মতো ততটা শার্প বলে মনে হয় না। এর কারণ হলো মূল পর্দার পিক্সেল বাড়তি কার্ভড পর্দায় ছড়িয়ে পড়ছে। কিন্তু তারপরও এটা সহজে বোঝা যায় না।

কিছু খুঁত বের করা সম্ভব। কারণ কোনো ফোনই নিখুঁত নয়। এর ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং মসৃণভাবে চলা প্রসেসর থাকা সত্ত্বেও এস৭ একটু দ্রুতগতির বলে মনে হবে। এ ছাড়া এ্ ফোনে তোলা সেলফিগুলোর চেহারা অনেকটা প্লাস্টিকের মতো মনে হয়। এ ছাড়া নন-রিমোভাল ব্যাটারি একটু চিন্তার বিষয়। তবে সবমিলিয়ে এই ফোনটি এই মুহূর্তের সবচেয়ে আকর্ষণীয় স্মার্টফোনের একটি।
সূত্র : সি নেট

 


মন্তব্য