kalerkantho

বুধবার । ২৫ জানুয়ারি ২০১৭ । ১২ মাঘ ১৪২৩। ২৬ রবিউস সানি ১৪৩৮।


স্বাধীনতা দিবসে ফেসবুকের শুভেচ্ছা

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৪:১৭



স্বাধীনতা দিবসে ফেসবুকের শুভেচ্ছা

স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছে বাংলাদেশ। জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন, লাল-সবুজের পতাকা উড়িয়ে বঙ্গবন্ধুর সেই কালজয়ী ভাষণ বাজিয়ে উদযাপন করা হচ্ছে দিবসটি।

বাঙালি জাতির গৌরবময় দিনটি উদযাপন করছে তথ্যপ্রযুক্তির দ্বার জনপ্রিয় সার্চইঞ্জিন গুগলও এবং জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। ২৬ মার্চের প্রথম প্রহর থেকেই বাংলাদেশি ফেসবুক ব্যবহারকারীদের পেজে ভেসে ওঠে সুখ-সমৃদ্ধি কামানা করে শুভেচ্ছাবার্তা। ঠিক তার ওপরে চারজন মিলে বাংলাদেশের লাল-সবুজের জাতীয় পতাকা তুলে ধরছেন- এমন একটি ছবি।

এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত লাল-সবুজের মনোমুগ্ধকর ডুডল তৈরি করেছে সার্চইঞ্জিন গুগল। শনিবার প্রথম প্রহর থেকেই শোভা পাচ্ছে ডুডলটি। ডুডলে দেখা যাচ্ছে, সবুজ পটভূমিতে মাঝে রক্তিম সূর্য। তবে এটা শুধু বাংলাদেশের ডোমেইন হোমপেইজ goole.com.bd-তে দেখা যাচ্ছে।

ডুডল ও ফেসবুকের শুভেচ্ছা বার্তাটি দেখার পর অনেকেই ব্লগ, ফেসবুক ও টুইটারের মাধ্যমে গুগলকে ধন্যবাদ জানিয়েছেন। কেউ কেউ তার প্রোফাইলে ডুডলটি ব্যবহার করেছেন। অনেকে আবার ফেসবুকের শুভেচ্ছাবার্তাটি বন্ধুবান্ধবের সঙ্গে শেয়ারও করেছেন। বিশেষ দিন কিংবা দিবসে নানা ধরনের ডুডল তৈরি করে গুগল। তবে বাংলাদেশের স্বাধীনতা দিবস নিয়ে এবারই প্রথম শুভেচ্ছা জানাচ্ছে ফেসবুক।

 


মন্তব্য