kalerkantho

25th march banner

আত্মপ্রকাশের আগেই অনলাইনে মিলছে গুগল গ্লাস!

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ০০:০১



আত্মপ্রকাশের আগেই অনলাইনে মিলছে গুগল গ্লাস!

শুরুর দিকে নানা রকম খবর মিলেছিল ঠিকই! তবে, পরে আর গুগল গ্লাস নিয়ে কোনো রকম উচ্চবাচ্য করেনি কোম্পানি। ফলে, জিনিসটা ঠিক কেমন হতে চলেছে, কেমনই বা তার ফিচার- সে সবও জানার কোনো উপায় ছিল না।
এতদিন পর্যন্ত কিন্তু! কেন না, সম্প্রতি স্যান ফ্রান্সিসকোর এক দোকানে বিক্রি হতে দেখা গেছে গুগল গ্লাস। স্বাভাবিক ভাবেই খবরটা ছড়িয়ে পড়ায় হইচই শুরু হয়ে গিয়েছে বিশ্বজুড়ে। ই-বে সংস্থাও চটজলদি গুগল গ্লাসের ফিচারের তালিকা দিয়ে দিয়েছে তাদের ওয়েবসাইটে। সঙ্গে দিয়েছে খানকয়েক ছবিও!
কী দেখা এবং জানা যাচ্ছে সেই তথ্য আর ছবি থেকে?
দেখা যাচ্ছে, আর পাঁচটা চশমার মতোই এটারও দুটো হিঞ্জ বা হ্যান্ডেল রয়েছে। তফাতের মধ্যে আরও বেশি নমনীয় যাতে সহজেই ইচ্ছেমতো ভাঁজ করা যায়। সঙ্গে রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট ফিট করার জায়গা।
তবে, এটুকু যে থাকবেই- সেটা আলাদা করে না বললেও চলত। নইলে আর সেটা গুগল গ্লাস কীসে! এ বাদে আর কী কী ফিচার রয়েছে তাতে?
ছড়িয়ে পড়া তথ্যরা বলছে, গুগল গ্লাসে বেশ বড়সড় প্রিজম লেন্স রয়েছে। যাতে অনেক কিছু এক সঙ্গে দেখার সুবিধা উপভোগ করতে পারেন গ্রাহকরা। রয়েছে একটা এলইডি ইন্ডিকেটরও! ভিডিও রেকর্ডিংয়ের সময়ে যেটা ভালই কাজে আসবে। আর রয়েছে উন্নত পাওয়ার এফিসিয়েন্ট প্রসেসর, অনেকক্ষণ চলবে এমন ব্যাটারি এবং 5GHz Wi-Fi। এছাড়া ওয়াটার রেজিসট্যান্ট হিসেবেই গড়ে তোলা হয়েছে গ্লাসটাকে। যাতে, যে কোনো জায়গায় ব্যবহারে অসুবিধা না হয়!
এর পরে বাকি থাকে কেবল দামের প্রসঙ্গ। এখনও পর্যন্ত জানার উপায় নেই, ঠিক কত দাম হতে চলেছে এই ভার্সনের গুগল গ্লাসের। এর আগে জানা গিয়েছিল, দামটা যেতে পারে ১৫০০ ডলার পর্যন্ত।
দেখা যাক, শেষ পর্যন্ত এর দাম কোথায় গিয়ে ঠেকে!

সূত্র: সংবাদ প্রতিদিন


মন্তব্য