জমে উঠেছে ডিজিটাল আইসিটি এক্সপো-332093 | তথ্যপ্রযুক্তি | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


জমে উঠেছে ডিজিটাল আইসিটি এক্সপো

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৫:২৭



জমে উঠেছে ডিজিটাল আইসিটি এক্সপো

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু চলছে তিন দিনব্যাপী বাংলাদেশ ডিজিটাল আইসিটি এক্সপো ২০১৬। আজ দ্বিতীয় দিন সকাল থেকে জমজমাট হয়ে হঠে মেলা প্রাঙ্গণ। মেলা উপলক্ষে দেশীয় ব্র্যান্ড ও পরিবেশক প্রতিষ্ঠান বিভিন্ন ও ছাড় ও অফার ঘোষণা করেছে। ক্রেতারা সেই ছাড় ও অফারের সুযোগ নিয়ে পছন্দসই প্রযুক্তিপণ্য কিনে নিচ্ছেন।

সকালে মেলায় ঘুরে দেখা যায়, ক্রেতাদের আগ্রহ ল্যাপটপ, ট্যাবলেটেই বেশি। এ ছাড়াও স্মার্টফোনের চাহিদা রয়েছে। দেশি মোবাইল ব্র্যান্ড ওয়ালটন তাদের স্মার্টফোনে দিচ্ছে ২০% পর্যন্ত মূল্য ছাড়। এ ছাড়াও এসব ফোনে রয়েছে ৩০ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।

দেশের অরেক ব্র্যান্ড সিমফনি মেলা উপলক্ষে ৫টি নতুন স্মার্টফোন নিয়ে এসেছে। প্রতিষ্ঠানটি তাদের পুরাতন মডেলে ফোনে দিচ্ছে ৪% ছাড়।

দেশি প্রথম ল্যাপটপ ব্র্যান্ড দোয়েল তাদের প্রতিটি ল্যাপটপে দিচ্ছে বাজার মূল্য থেকে ১০০০ টাকা ছাড়। মেলায় মাত্র ২৫০ টাকায় পাওয়া যাবে দোয়েলের ৮ জিবি পেনড্রাইভ। মেলা উপলক্ষে উই ফোন দিচ্ছে ডিসকাউন্ট।

প্রযুক্তিপণ্যের পরিবেশক গ্যাজেট গ্যাং নির্দিষ্ট কিছু মডেলের স্মার্টফোন এবং ট্যাবের ওপর ৪ হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট দিচ্ছে। মোবাইল ব্র্যান্ড ওকাপিয়া তাদের পণ্যে ডিসকাউন্ট অফার ঘোষণা করেছে।

এ ছাড়াও মেলায় দেশ-বিদেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য নিয়ে হাজির হয়েছে। মেলায় রয়েছে বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি। আয়োজন করা হয়েছে গেইমিং প্রতিযোগিতারও।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলাটি সবার জন্য উন্মুক্ত। মেলার প্রবেশের কোনো ফি লাগবে না। আগামীকাল মেলা শেষ হবে।

মন্তব্য