ঢাবি নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং-330973 | তথ্যপ্রযুক্তি | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


ঢাবি নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগকে ল্যাপটপ ও প্রজেক্টর হস্তান্তর

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ২১:৪৪



ঢাবি নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগকে ল্যাপটপ ও প্রজেক্টর হস্তান্তর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্কের ইনফো-সরকার প্রকল্পের আওতায় ল্যাপটপ ও প্রজেক্টর হস্তান্তর করা হয়েছে।
ঢাবির উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নিকট রোববার বিকেলে ইনফো-সরকার প্রকল্পের আওতায় এই ল্যাপটপ ও প্রজেক্টর হস্তান্তর করা হয়।
উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ইনফো-সরকার প্রকল্পের প্রকল্প পরিচালক মো. সাইফুল ইসলাম এসময় উপাচার্যের নিকট ১০টি ল্যাপটপ ও একটি প্রজেক্টর প্রদান করেন।
ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদের ডিন এবং নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. রফিকুল ইসলাম, বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সফিকুল ইসলাম, মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বিভাগের শিক্ষকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, কম্পিউটার ও প্রজেক্টর পাওয়ার ফলে নতুন বিভাগ হিসেবে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র-ছাত্রীরা উপকৃত হবে। এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অত্যন্ত মেধাবী, তারা আরও অধিক সুযোগ-সুবিধা পেলে সমাজে তাদের মেধার স্বাক্ষর রাখতে পারবে।
উপাচার্য মন্ত্রণালয়ের এই প্রকল্পের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগেও প্রযুক্তি ও কারিগরী সহায়তা প্রদান করার জন্য আহ্বান জানান। তিনি প্রয়োজনে যৌথ কার্যক্রম গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

মন্তব্য