kalerkantho


কয়েক সপ্তাহের মধ্যেই বাজারে আসছে ইন্টেলের চমক \'স্মার্ট ব্রেসলেট\'

কালের কণ্ঠ অনলাইন   

২৭ আগস্ট, ২০১৪ ১৮:০০



কয়েক সপ্তাহের মধ্যেই বাজারে আসছে ইন্টেলের চমক \'স্মার্ট ব্রেসলেট\'

অবশেষে বাজারে আসছে ইনটেলের স্মার্ট ব্রেসলেট। এ বছরের শুরুতেই কনজ্যুমার ইলেকট্রনিকস শো (সিইএস)-এ এই ব্রেসলেটটি আনার ঘোষণা দিয়েছিল ইন্টেল। সপ্তাহ খানেক বাদেই তা বাজারে আসবে বলে ইঙ্গিত দিচ্ছে প্রতিষ্ঠানটি। তবে অনেকের ধারণা, আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া নিউ ইয়র্ক ফ্যাশন উইকে এর উন্মোচন হবে। অথবা ইন্টেল ডেভেলপার ফোরাম শুরু হতে চলেছে ৯ সেপ্টেম্বর থেকে আর সেখাই বহু প্রতিক্ষীত ব্রেসলেটটি আসতে পারে বলে মনে করা হচ্ছে।  
সংশ্লিষ্ট বিষয়ের সঙ্গে জড়িত নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, এই ব্রেসলেটটি কোনো ফিটনেস ট্র্যাকার নয়। বরং এর কাজ আরো বিস্তৃত, কিছুটা অস্পষ্ট ও রহস্য করে জানান তিনি।
গত বছরের মে মাসে ব্রায়ান ক্রাজানিক ইনটেলের দায়িত্ব নেওয়ার পর মূলত আধুনিক প্রযুক্তির যুগের ট্রেন্ডের সঙ্গে তাল মেলাতে নতুন পণ্য বাজারে আনার পরিকল্পনা নেওয়া হয়।
ইন্টেলের গ্রুপ মেম্বার আইসি ইলডেনিজ এ বছরের শুরুর দিকে বলেছিলেন, সাজ-সজ্জার পণ্য হবে এমন প্রযুক্তির সঙ্গে যুক্ত হতে চায় ইন্টেল। এমনকি প্রযুক্তিনির্ভর ফ্যাশনের ক্ষেত্রে বহুদূর যাওয়ার পরিকল্পনাও রয়েছে তাদের। কারণ পরিধেয় প্রযুক্তি পণ্যের মধ্যে উজ্জ্বল ভবিষ্যত দেখছে প্রতিষ্ঠানটি।


পার্সোনাল কম্পিউটার ইন্ডাস্ট্রির জগতে চিপ টেকনলজির ক্ষেত্রে ইতিমধ্যে শীর্ষস্থানীয়দের মধ্যে অন্যতম ইন্টেল। তবে দ্রুত বর্ধনশীল মোবাইল এবং ট্যাবলেটের দুনিয়ায় তারা যথেষ্ট ধীরগতিতে এগিয়েছে। তবে এবার তারা নতুন কোনো ক্ষেত্রে ভালো কিছু দেখিয়ে মোটা অংকের রেভিনিউ ঘরে তুলতে চায়। ক্যালিফোর্নিয়ার এই প্রতিষ্ঠানটি বর্তমান সময়ের আকর্ষণীয় পরিধেয় প্রযুক্তি সামগ্রির বাজারে তাদের পরের পদক্ষেপ ফেলতে চাইছে।
ইতিমধ্যে ইন্টেল জনপ্রিয় গায়ক ফিফটি সেন্ট এর হেডফোন নির্মাতা প্রতিষ্ঠান এসএমএস অডিও এর সঙ্গে জোট বেঁধে এসএমএস অডিও বায়োস্পোর্ট হেডফোন তৈরি করছে। এ মাসেই এসব বায়োমেট্রিক হেডফোন বাজারে আনা হয়েছে যা হৃদক্রিয়া মাপতে পারে। তা ছাড়া রানকিপার এর মতো ফিটনেস অ্যাপের সঙ্গেও কাজ করে এটি। সারা দিনের কাজের মধ্যেও হেডফোনটি আপনাকে দারুণ মুডে রাখবে। সূত্র : ফক্স নিউজ
 


মন্তব্য