kalerkantho

তিন দিন পর সূচক বাড়ল পুঁজিবাজারে

নিজস্ব প্রতিবেদক   

২৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তিন দিন পর সূচক বাড়ল পুঁজিবাজারে

পরপর তিন দিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমার পর গতকাল বেড়েছে। শেয়ার বিক্রির অব্যাহত চাপে তিন দিনে ডিএসইতে ১১৯ পয়েন্ট সূচক কমে যায়। আর গতকাল সূচক প্রায় ১৮ পয়েন্ট বাড়লেও লেনদেন রয়েছে ৩০০ কোটি টাকার ঘরেই।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৫ কোটি ৭৭ লাখ টাকা। আর সূচক বেড়েছে প্রায় ১৮ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৩৫৪ কোটি ৩৫ লাখ টাকা আর সূচক কমেছিল ৫৮ পয়েন্ট।

ডিএসইর তথ্যানুযায়ী, গত বুধবার থেকে পুঁজিবাজারে একটানা পতন চলছে। এর আগেও পতন হয়েছে কিন্তু বেড়েছেও কয়েক দিন। পরপর তিন দিনে ডিএসইর প্রধান সূচক কমেছে ১১৯.২ পয়েন্ট। কিন্তু গতকাল বেড়েছে প্রায় ১৮ পয়েন্ট।

বাজার পর্যালোচনায় দেখা যায়, লেনদেন শুরুর পর শেয়ার কেনার চাপে সূচক ঊর্ধ্বমুখী হয়। বেলা বাড়লে সূচকও বাড়ে। এতে দিনের সূচক বৃদ্ধির মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। দিন শেষে সূচক দাঁড়ায় পাঁচ হাজার ৫৩০ পয়েন্ট। লেনদেন ৩৩০ কম্পানির মধ্যে দাম বেড়েছে ১৮৪টির, দাম কমেছে ১১১টির, আর অপরিবর্তিত রয়েছে ৫০ কম্পানির শেয়ারের দাম।

আজ বন্ধ পুঁজিবাজার : আজ মঙ্গলবার স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের সব সরকারি, আধা সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পুঁজিবাজারের লেনদেনও বন্ধ থাকবে।

মন্তব্য