kalerkantho

২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী

গণপরিবহন আমদানিতে নীতি সহায়তা চায় বারভিডা

নিজস্ব প্রতিবেদক   

২৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গণপরিবহন আমদানিতে নীতি সহায়তা চায় বারভিডা

বারভিডার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ অন্যরা

গণপরিবহনে ব্যবহারে রিকন্ডিশন্ড গাড়ি আমদানিতে নীতি সহায়তা চেয়েছে রিকন্ডিশন্ড গাড়ি আমদানিকারকদের সংগঠন বারভিডা (বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিকলস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশন)।

‘নিরাপদ সড়ক, নিরাপদ জীবন’—এ স্লোগান সামনে রেখে গত বৃহস্পতিবার বারভিডার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বারভিডা সভাপতি হাবিবুল্লাহ ডন এ দাবি করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া ও এফবিসিসিআই সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

বারভিডা সভাপতি বলেন, দেশে যাত্রী পরিবহনে লক্কড়ঝক্কড় গাড়ি ব্যবহার করা হচ্ছে। মানসম্মত গাড়ি না থাকায় দুর্ঘটনা ঘটছে। এতে অনেক মূল্যবান প্রাণ হারিয়ে যাচ্ছে। বারবার চেষ্টা করা হলেও ভালো মানের বাস এবং প্রশিক্ষণ পাওয়া চালক না থাকায় দুর্ঘটনা ঘটেই চলেছে। এ দেশে প্রয়োজনের তুলনায় রাস্তা অনেক কম। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, যা দেশের জন্য কল্যাণকর এবং মানুষের জন্য ভালো তা গ্রহণ করা উচিত। গণপরিবহনে ভালো মানের বাস ব্যবহারে নীতি সহায়তা দেওয়া উচিত। সরকারের সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে এ বিষয়ে আলোচনার আশ্বাস দেন মন্ত্রী।

মন্তব্য