kalerkantho

হোলি উৎসবে বন্ধ আমদানি-রপ্তানি

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

২২ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে হোলি উৎসবে সরকারি ছুটি থাকায় গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে কোনো আমদানি-রপ্তানি হয়নি। সীমান্ত বাণিজ্য বন্ধ থাকায় উভয় সীমান্তে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে। বেনাপোল বন্দর ও কাস্টমসের কার্যক্রম স্বাভাবিক চলেছে। পাসপোর্ট যাত্রীরাও চলাচল করেছে স্বাভাবিক নিয়মে। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। শনিবার সকাল থেকে আবার এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য চলবে। বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজুর রহমান জানান, ভারতে হোলি উৎসব উপলক্ষে পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা বৃহস্পতিবার আমদানি-রপ্তানি বাণিজ্যের দুটিই বন্ধ রেখেছেন। ফলে সকাল থেকে এ পথে আমদানি-রপ্তানি হয়নি। বেনাপোল বন্দরে আমদানি পণ্য খালাস ও কাস্টমস হাউসের শুল্কায়নের কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলেছে। বন্দরে মালপত্র লোড-আনলোডসহ পণ্য খালাস অব্যাহত রয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধি : হিন্দু সম্প্রদায়ের দোল পূর্ণিমা (হলি), সাপ্তাহিক ছুটি ও আগামী ২৪ মার্চ উপজেলা পরিষদের নির্বাচনের কারণে চার দিন বন্ধ থাকবে ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম। আগামী ২৫ মার্চ সোমবার থেকে আবারও যথারীতি চলবে। তবে পাসপোর্ট যাত্রীরা এ সময় যথারীতি যাতায়াত করতে পারবেন।

গতকাল ভোমরা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন, সাতক্ষীরা জেলা প্রশাসন ও ভারতীয় সিঅ্যান্ডএফের যৌথ সিদ্ধান্তে এই চার দিন বন্দরের সব রকম আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য