kalerkantho

প্যারিসে ২৯ বাংলাদেশি কম্পানির অংশগ্রহণে শেষ টেক্সওয়ার্ল্ড

বাণিজ্য ডেস্ক   

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্যারিসে ২৯ বাংলাদেশি কম্পানির অংশগ্রহণে শেষ টেক্সওয়ার্ল্ড

২৯ অ্যাপারেল, ফ্যাব্রিক, চামড়াজাত পণ্য প্রস্তুতকারক কম্পানির অংশগ্রহণে প্যারিসে অনুষ্ঠিত হলো টেক্সওয়ার্ল্ড/ অ্যাপারেল সোর্সিং প্রদর্শনী। মেসে ফ্রাংকফুর্টের আয়োজনে চার দিনের এই প্রদর্শনী গতকাল বৃহস্পতিবার শেষ হয়েছে।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে আয়োজকরা জানান, অ্যাপারেল সোর্সিং এবং লেদার ওয়ার্ল্ডের সঙ্গে একই সময়ে অনুষ্ঠিত এই প্রদর্শনীতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে এক হাজার ১৮২ জন প্রদর্শক এবং ১৩ হাজারের বেশি দর্শনার্থী অংশ নেন। ফ্রান্সে বাংলাদেশের কমার্শিয়াল কাউন্সিলর দিলারা বেগম, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষ প্রদর্শনী পরিদর্শন করেন। টেক্সওয়ার্ল্ড অ্যাপারেল সোর্সিংয়ে বাংলাদেশের জাতীয় প্যাভিলিয়ন ছিল অন্যান্য দেশের জাতীয় প্যাভিলিয়ন যেমন : পাকিস্তান, ভিয়েতনাম, চীন, হংকং, তাইওয়ান, কোরিয়া, ভারত এবং তুরস্কের সঙ্গেই। এ ছাড়া যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তুরস্ক, জার্মানি, ফ্রান্স এবং অন্যান্য ইউরোপীয় দেশের অংশগ্রহণ ছিল। বুধবার প্রথম ফ্যাশন শোতে জাবের অ্যান্ড জুবায়েরের পোশাকের প্রদর্শনী হয় স্বতন্ত্রভাবে এবং দ্বিতীয় ফ্যাশন শোতে অন্যান্য বাংলাদেশি প্রদর্শকের পোশাকের প্রদর্শনীর আয়োজন করা হয়।

মেসে ফ্রাংকফুর্ট বাংলাদেশ কার্যালয় জানায়, প্রদর্শনীতে বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরোর স্ট্যান্ড ছিল বাংলাদেশি প্রদর্শকদের কর্মপদ্ধতি সহজ করার জন্য। এ ছাড়া ফ্রান্সে কর্মরত বাংলাদেশের কমার্শিয়াল কাউন্সিলর দিলারা বেগম বাংলাদেশি প্রদর্শকদের যেকোনো সমস্যা সমাধানে সহায়তা করার জন্য।

এন জে ফ্যাব্রিকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, প্রদর্শনীতে আমাদের নতুন পণ্যগুলোর ওপরে ক্রেতাদের প্রতিক্রিয়া খুব আশাপ্রদ ছিল। এখানে আমরা যেমন আমাদের পুরনো ক্রেতাদের সঙ্গে দেখা করতে পারছি, তেমনি নতুন ক্রেতাদের সঙ্গেও পরিচিত হতে পেরেছি।

মন্তব্য