kalerkantho


শেরপুর চেম্বারের নির্বাচন ১৪ ডিসেম্বর

শেরপুর প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৮ ০০:০০



শেরপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বিবার্ষিক নির্বাচন আগামী ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে এরই মধ্যে মনোনয়নপত্র জমাদান ও বাছাই শেষে পৃথক তিনটি গ্রুপে ১৯ জন পরিচালকের পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫৩ প্রার্থী। তাঁদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

আগামী ২৫ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। তিন গ্রুপের মধ্যে ট্রেড গ্রুপে দুই পরিচালক পদে চারজন, সাধারণ সদস্য গ্রুপে ১২ পরিচালক পদে ৩৬ জন এবং সহযোগী সদস্য গ্রুপ থেকে পাঁচ পরিচালক পদে ১৩ জন প্রার্থী হয়েছেন। এদিকে চেম্বারের নির্বাচনকে ঘিরে ব্যবসায়ীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

নির্বাচন কমিশনার অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠাণ্ডু জানান, শেরপুর চেম্বার নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক হাজার ৯৬০ জন। এর মধ্যে ট্রেড গ্রুপে ২৩ জন, সাধারণ গ্রুপে এক হাজার ২৮০ জন এবং সহযোগী গ্রুপে ৬৬৭ জন। ১৪ ডিসেম্বর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটাররা ওই দিন প্রাথমিকভাবে ১৯ জন পরিচালক নির্বাচন করবে। প্রথম দফার এ ভোটগ্রহণ শেষে ১৫ ডিসেম্বর চেম্বার ভবনে দ্বিতীয় দফায় নির্বাচিত পরিচালকদের ভোটে তাঁদের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহসভাপতি ও জুনিয়র সহসভাপতি নির্বাচন করা হবে।



মন্তব্য