kalerkantho


গাজীপুরে আট কোটি টাকা কর আদায়

বাণিজ্য ডেস্ক   

১৯ নভেম্বর, ২০১৮ ০০:০০



গাজীপুরে চার দিনের আয়কর মেলায় কর আদায় হয়েছে প্রায় আট কোটি টাকা, যা গত বছরের তুলনায় দেড় কোটি টাকা বেশি। অন্যদিকে মেলায় রিটার্ন আদায় হয়েছে ৩৬ লাখ ৯৩ হাজার ৩০৬ টাকা। মেলায় বুথে রিটার্ন গ্রহণ, ব্যাংক চালান, পে অর্ডার গ্রহণ, ইটিআইন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন, অনলাইনে রিটার্ন দাখিলের জন্য ইউজার আইডি, পাসওয়ার্ড প্রদানসহ বিভিন্ন সেবা প্রদান করা হয়।

গাজীপুর : গাজীপুরে চার দিনের আয়কর মেলায় কর আদায় হয়েছে প্রায় আট কোটি টাকা, যা গত বছরের তুলনায় দেড় কোটি টাকা বেশি। এবারের মেলায় রেকর্ডসংখ্যক ১২ হাজার ৮৭৩ জন করদাতা রিটার্ন দাখিল করেছেন। মেলা শেষে শুক্রবার রাতে শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে আয়কর মেলা প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে গাজীপুর অঞ্চলের কর কমিশনার মো. আলী আজগর এসব তথ্য জানান। তিনি আরো জানান, গাজীপুর ও টাঙ্গাইল জেলা নিয়ে গাজীপুর কর অঞ্চল গঠিত। ২০১০ সাল থেকে শুরু হওয়া আয়কর মেলার কল্যাণে এ পর্যন্ত গাজীপুর অঞ্চলে করদাতার সংখ্যা উল্লেখযোগ্যসংখ্যক বেড়ে এক লাখ ৬৫ হাজারে দাঁড়িয়েছে।

হবিগঞ্জ : হবিগঞ্জে চার দিনের আয়কর মেলা শেষ হয়েছে। মেলায় রিটার্ন আদায় হয়েছে ৩৬ লাখ ৯৩ হাজার ৩০৬ টাকা। এক হাজার ৬৮৩ গ্রাহক এই রিটার্ন দাখিল করেন। মেলায় সর্বমোট সেবা গ্রহণকারী হলেন তিন হাজার ৪০০। নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন গ্রহণ করেছেন ১০৮ জন গ্রাহক।

হবিগঞ্জের সহকারী কর কমিশনার মো. শামীম মিয়া জানান, ২০১৮-১৯ অর্থবছরে হবিগঞ্জ অঞ্চলে কর আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬৪ কোটি ৫০ লাখ টাকা।

কালীগঞ্জ : কালীগঞ্জে গতকাল রবিবার সকালে অফিসার্স ক্লাব চত্বরে আয়কর মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ ওয়াহেদুজ্জামান। উপজেলা পরিষদ মিলনায়তনে কর অঞ্চল খুলনা, সহকারী কর কমিশনার সার্কেল-১৬-এর উজ্জ্বল কুমার সরদার এতে সভাপতিত্ব করেন।

স্বরূপকাঠি : পিরোজপুরের স্বরূপকাঠি কর অঞ্চল সার্কেল-১৭-এর উদ্যোগে গতকাল দুই দিনব্যাপী আয়কর মেলা উদ্বোধন করেন বরিশাল অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মো. আবুল বাশার আকন। তিনি প্রধান অতিথি হিসেবে ওই মেলার উদ্বোধন করেন।

ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা উপজেলা চত্বরে অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী আয়কর মেলা। গত শনিবার সকালে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুল ইসলাম।

অভয়নগর : যশোরের অভয়নগরে গত শনিবার দুপুরে নওয়াপাড়া হাইওয়ে থানাসংলগ্ন উপ-কর কমিশনারের কার্যালয় সার্কেল-১১, নওয়াপাড়া, কর অঞ্চল-খুলনার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন খুলনা কর আপিল অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায়।



মন্তব্য