kalerkantho


বাজারে এলো টিভিএসের রেস মেশিন

নিজস্ব প্রতিবেদক   

১৩ নভেম্বর, ২০১৮ ০০:০০



বাজারে এলো টিভিএসের রেস মেশিন

টিভিএস অটো : টিভিএস অটো অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি মোটরসাইকেল বাজারে আনল। গতকাল সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এক অনুষ্ঠানে মোটরসাইকেলটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিভিএস অটো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জে একরাম হোসেইনসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা। ছবি : কালের কণ্ঠ

টিভিএস অটো গ্রাহকদের জন্য নিয়ে এলো অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি মোটরসাইকেল, যা অ্যাপাচির সবচেয়ে আধুনিক ভার্সন। দ্রুত গতি ওঠানো যায় বলে মোটরসাইকেলটিকে প্রতিষ্ঠানটি বলছে ‘রেস মেশিন’।

গতকাল সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এক অনুষ্ঠানের মাধ্যমে মোটরসাইকেলটির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিভিএস অটো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জে একরাম হোসেইন, সিইও বিপ্লব কুমার রায়, বিজনেস হেড মৃগেন ব্যানার্জী, হেড অব ফিন্যান্স সহদেব কুমার দাম এফসিএ, এজিএম মার্কেটিং মো. আশরাফুল হাসান, ন্যাশনাল সেলস ম্যানেজার আতিকুর রহমান, এজিএম মার্কেটিং কে বিজয়সহ আরো অনেকে।

অনুষ্ঠানে জানানো হয়, আজ থেকেই টিভিএসের বিভিন্ন বিক্রয়কেন্দ্র থেকে ক্রেতারা মোটরসাইকেলটির বুকিং দিতে পারবে। বিক্রেতারা সর্বোচ্চ এক মাসের ডেলিভারি সময় নিয়ে বিক্রির জন্য বুকিং নেবে। লাল, নীল ও কালো—এই তিন রঙের মোটরসাইকেল বাজারে পাওয়া যাবে।

প্রতিযোগী প্রতিষ্ঠানের অন্যান্য মোটরসাইকেলের তুলনায় ইঞ্জিনের ক্ষমতা আরটিআর ১৬০ ৪ভিতে সবচেয়ে বেশি (১৬.৮ পিএস) বলে দ্রুত এতে গতি ওঠানো যায়। ইঞ্জিন ঠাণ্ডা করতে ব্যবহার করা হয়েছে সবচেয়ে আধুনিক প্রযুক্তি, যে কারণে অন্যান্য মোটরসাইকেলের তুলনায় ২০-৩০ ডিগ্রি পর্যন্ত বেশি ঠাণ্ডা থাকবে এর ইঞ্জিন।

মোটরসাইকেল নিয়ে জে একরাম হোসেইন বলেন, ‘বাংলাদেশের জন্য আলাদা করে ডিজাইন করা হয়েছে আরটিআর ১৬০ ৪ভি মোটরসাইকেল।

নতুন নতুন প্রযুক্তির ব্যবহার এমনভাবে করা হয়েছে, যাতে দ্রুত গতি ওঠানো ও সহজে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। ডিজাইন করা হয়েছে বিভিন্ন রেসিং বাইকের আদলে, যা দেশের তরুণ বাইকারদের খুব বেশি আকৃষ্ট করবে।’



মন্তব্য