kalerkantho


ইন্দো-বাংলার লেনদেন শুরু

প্রথম দিনে বাড়ল ৩৪ টাকা

নিজস্ব প্রতিবেদক   

১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০



ওষুধ ও রসায়ন খাতে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যাল লিমিটেডের লেনদেন শুরু হয়েছে গতকাল বৃহস্পতিবার। প্রথম দিনে কম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৩৪.৬ টাকা। অর্থাৎ আইপিওতে বা প্রাইমারি মার্কেটে শেয়ার বরাদ্দ পাওয়া বিনিয়োগকারী ৩৪৬ শতাংশ লভ্যাংশ পেয়েছে।

পুঁজিবাজারে শেয়ার ছেড়ে মূলধন উত্তোলনে সব প্রক্রিয়া শেষে গতকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়। ১০ টাকা মূল্যের শেয়ারটির দাম লেনদেন শুরু হয় ৩৩ টাকায়, যা ৪৪.৩০ টাকায় লেনদেন শেষ হয়। কম্পানির শেয়ারের দাম ৩২ টাকা থেকে ৪৪.৯০ টাকার মধ্যে ওঠা-নামা করে। কম্পানির ৮৫ লাখ ৫৯ হাজার ২৭৪টি শেয়ার, ১৩ হাজার ৩৮৫ বার হাত বদল হয়।

‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু হওয়া কম্পানিটির কোড ‘ওইচ’ ও ট্রেডিং কোড ১৮৪৯৪। আর সিএসইতে ট্রেডিং কোড ১৩০৩৪। এদিকে কম্পানিটি তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি ১৮-মার্চ ১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কম্পানিটির আইপিও-পরবর্তী শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ০.২৮ টাকা। ২০১৭ সালের জুলাই থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত কম্পানিটির আইপিও-পরবর্তী ইপিএস দাঁড়িয়েছে ০.৮০ টাকা আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.০৩ টাকা।



মন্তব্য