kalerkantho


‘ব্যবসা পরিচালনায় ব্যয় কমাতে উেস কর কমাবে সরকার’

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



পোশাক খাতের শ্রমিকদের নতুন মজুরি আট হাজার টাকা ঘোষণা করার ফলে ব্যবসা পরিচালনায় কিছুটা ব্যয় বাড়তে পারে বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ জন্য সরকার ব্যবসা-বাণিজ্য পরিচালনায় ব্যয় কমাতে উেস কর কমানোর মতো বিভিন্ন উদ্যোগ নেওয়ার বিষয় সক্রিয়ভাবে বিবেচনা করছে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সপ্তম তলায় প্রেসিডেন্টস এক্সিকিউটিভ ফ্লোরের উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ব্যবসায়ী সমাজের সার্বিক সহযোগিতার ফলে বাংলাদেশ বর্তমানে বিশ্বের উন্নয়নের রোড মডেলে পরিণত হয়েছে এবং আমার আশা, ২০৪১ সালের মধ্যে আমাদের দেশ উন্নত দেশে পরিণত হবে।’

অনুষ্ঠানে ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান বলেন, বর্তমান সরকারের দীর্ঘমেয়াদি নীতি সহায়তার ফলে আমাদের ব্যবসা-বাণিজ্যে ক্রমশ উন্নয়ন পরিলক্ষিত হচ্ছে এবং আগামী দিনে এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় কাসেম খান জানান, ডিসিসিআইয়ের ৬০ বছর পূর্তি উপলক্ষে ২০১৮ সালের অক্টোবর মাসে ‘ডেস্টিনেশন বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক বাণিজ্য সম্মেলনের আয়োজন করা হয়েছে, যেখানে বাংলাদেশের অর্থনীতি ও সামাজিক উন্নয়নের সার্বিক চিত্র উপস্থাপন করা হবে।

অনুষ্ঠনে অন্যদের মধ্যে ছিলেন ডিসিসিআইয়ের জ্যেষ্ঠ সহসভাপতি কামরুল ইসলাম, পরিচালক প্রকৌশলী আকবর হাকিম, হোসেন এ সিকদার, ইমরান আহমেদ, খন্দকার রাশেদুল আহসান, কে এম এন মঞ্জুরুল হক, মামুন আকবর প্রমুখ। 



মন্তব্য