kalerkantho


হুয়াওয়ে ১০ মেধাবী আইসিটি শিক্ষার্থীকে সংবর্ধনা দিল

বাণিজ্য ডেস্ক   

৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



হুয়াওয়ে ১০ মেধাবী আইসিটি শিক্ষার্থীকে সংবর্ধনা দিল

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিইও ঝাং জেংজুনের সঙ্গে বাছাই করা ১০ জন আইসিটি মেধাবী শিক্ষার্থী

দেশের শীর্ষ পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে শীর্ষ ১০ জন তথ্য-প্রযুক্তি (আইসিটি) বিষয়ে মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে হুয়াওয়ে। গতকাল বৃহস্পতিবার গুলশানে প্রতিষ্ঠানটি কাস্টমার সলিউশন ইনোভেশন অ্যান্ড ইন্টিগ্রেশন এক্সপেরিয়েন্স সেন্টারে (সিএসআইসি) আয়োজিত এক অনুষ্ঠানে এসব শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। হুয়াওয়ের সবচেয়ে বড় সিএসআর প্রগ্রাম ‘সিডস ফর দ্য ফিউচার’ প্রতিযোগিতার আওতায় বাছাই প্রক্রিয়া অনুসরণ করে এসব শিক্ষার্থীদের নাম চূড়ান্ত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ঝাং জেংজুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রধান ড. এস এম মোস্তফা আল মামুন, শিক্ষার্থীদের অভিভাবক এবং হুয়াওয়ের অন্য কর্তকর্তারা।

আগামীকাল শনিবার এই ১০ জন শিক্ষার্থীকে দুই সপ্তাহের জন্য চীনের বেইজিং ও শেনঝেনে শিক্ষাসফরে নিয়ে যাওয়া হবে।

অনুষ্ঠানে ঝাং জেংজুন আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘সিডস ফর দ্য ফিউচার’ বিশ্বব্যাপী হুয়াওয়ের সবচেয়ে বেশি বিনিয়োগ করা সিএসআর প্রগ্রাম, যা ২০০৮ সাল থেকে শুরু হয়। এখনো পর্যন্ত বিশ্বের ১০৮টি দেশ ও অঞ্চলে সিডস ফর দ্য ফিউচার প্রতিযোগিতা চালু হয়েছে।’

‘সিডস ফর দ্য ফিউচার’ ২০১৮-এর বাছাই প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ থেকে চূড়ান্ত হওয়া ১০ জন শিক্ষার্থী হলেন—ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সারাহ সিনথিয়া গোমেজ ও মো. রাকিব রহমান শাওন, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) থেকে আসিফ নেওয়াজ ও বখতিয়ার হাসান, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে নুজহাত নাওয়ার ও মো. রাকিবুল হাসান, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয় (রুয়েট) থেকে আফসানা আফরিন ও মো. আজমাইন ইয়াকিন সৃজন এবং চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে দিবা দাস ও মনিরুল ইসলাম মিশকাত।

 



মন্তব্য