kalerkantho


জার্মানির মেসে ফ্রাংকফুর্টের ভাইস প্রেসিডেন্ট স্টিফান ঢাকায়

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বিশ্বের অন্যতম বৃহৎ প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান জার্মানির মেসে ফ্রাংকফুর্ট গ্রুপের বোর্ড সদস্য এবং কনজ্যুমার গুডসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট স্টিফান কুরজাওয়স্কি এবং মেসে ফ্রাংকফুর্ট গ্রুপের মার্কেটিং কমিউনিকেশনের ডিরেক্টর এরডমান কিলিয়ান ঢাকায় অবস্থান করছেন।

গতকাল সোমবার প্রতিষ্ঠানটির ঢাকা কার্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয় দুই দিনের সফর শেষে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা আজই ঢাকা ছাড়বেন। এ সময় তাঁরা বাংলাদেশে তাঁদের অংশীজনের সঙ্গে রাজধানীর একটি হোটেলে মতবিনিময় করবেন বলে জানা যায়।

মেসে ফ্রাংকফুর্ট বছরজুড়ে বিভিন্ন প্রদর্শনীর আয়োজন করে। প্রতিবছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত উন্নত মানের লাইফ স্টাইল পণ্যের প্রদর্শনী বিশ্বব্যাপী ভোগ্য পণ্য ভোক্তাদের জন্য একটি প্রধান প্রদর্শনী। প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, এতে বাংলাদেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণের সংখ্যাও দিন দিন বাড়ছে। একই সঙ্গে বাড়ছে অ্যাম্বিয়েন্টে প্রদর্শনীতে অংশ নেওয়া বাংলাদেশি রপ্তানিকারকদের ভোগ্য পণ্যের বাজারে রপ্তানির চাহিদাও।

মেসে ফ্রাংকফুর্ট গ্রুপের নেটওয়ার্কে প্রায় ৩০টি সাবসিডিয়ারি এবং প্রায় ৫৫ জন আন্তর্জাতিক সেলস পার্টনার আছে। বিশ্বের ৫০টিরও বেশি স্থানে এখন পর্যন্ত ইভেন্টের আয়োজন করেছে মেসে ফ্রাংকফুর্ট। মেসে ফ্রাংকফুর্ট একটি জন মালিকানাধীন প্রতিষ্ঠান, যার ৬০ শতাংশ আছে ফ্রাংকফুর্ট শহরের নামে আর বাকি ৪০ শতাংশ হেস রাজ্যের মালিকানায়।

আজকের মতবিনিময় সভায় অন্যদের মধ্যে থাকবেন প্রধান নির্বাহী কর্মকর্তা সিইও ওমর সালাউদ্দিন ও পরিচালক যোগাযোগ নাজনীন সালাউদ্দিন প্রমুখ।

 



মন্তব্য