kalerkantho


১ জুলাই থেকে কার্যকর

২৫% মজুরি বাড়ছে মোংলা বন্দর শ্রমিক-কর্মচারীদের

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি   

২১ জুন, ২০১৮ ০০:০০



২৫% মজুরি বাড়ছে মোংলা বন্দর শ্রমিক-কর্মচারীদের

মোংলা বন্দরে আসা সমুদ্রগামী জাহাজে মালপত্র খালাস ও বোঝাইয়ে নিয়োজিত শ্রমিক, ক্যাজুয়াল কর্মচারী ও জাহাজের নিরাপত্তা প্রহরীদের (ওয়াচম্যান) শ্রম মজুরি ২৫ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত হয়েছে। আগামী ১ জুলাই থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। গতকাল বুধবার দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মজুরি বৃদ্ধিসংক্রান্ত এ সভায় প্রধান অতিথি ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর এ কে এম ফারুক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরে পরিচালক মোংলা বন্দর বার্থ ও শিল্প অপারেটর অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, খাদ্য বিভাগ, বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ শিপিং করপোরেশন, খুলনা জেলা ইম্পোটার্স গ্রুপ, বাংলাদেশ শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশন, মোংলা কাস্টম ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশন, মেঘনা সিমেন্ট মিলস, মোংলা সিমেন্ট ফ্যাক্টরি, দুবাই বাংলাদেশ সিমেন্ট মিলস ও হোলসিম সিমেন্ট মিলসের কর্মকর্তা-নেতৃবৃন্দসহ বন্দরের উচ্চপদস্থ কর্মকর্তারা।

অনুষ্ঠানের প্রধান অতিথি তালুকদার আব্দুল খালেক বলেন, শ্রমিক-কর্মচারী ও ওয়াচম্যানদের দীর্ঘদিনের যেসব দাবি ছিল তা স্টিভিডরস অ্যাসোসিয়েশন, মোংলা বন্দর কর্তৃপক্ষ ও শ্রম অধিদপ্তরসহ সবার সঙ্গে শান্তিপূর্ণ আলাপ-আলোচনার মাধ্যমে শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় শ্রম মজুরি ২৫ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। আগামী ১ জুলাই থেকে মজুরি বৃদ্ধির এ সিদ্ধান্ত কার্যকর হবে। শ্রমিক-কর্মচারী-ওয়াচম্যানরা হলো এ বন্দরের প্রাণ। তাদের ছাড়া বন্দর কোনোভাবেই সচল রাখা সম্ভব নয়, তাই শ্রম মজুরি বৃদ্ধির সিদ্ধান্ত যথাসময়ের মধ্যে সবাইকে কার্যকর করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

 

 

 



মন্তব্য