kalerkantho


ফ্যান্টাসি কিংডম ও ফয়’স লেকে ঈদ আয়োজন

বাণিজ্য ডেস্ক   

১৪ জুন, ২০১৮ ০০:০০



ফ্যান্টাসি কিংডম ও ফয়’স লেকে ঈদ আয়োজন

ঈদের আনন্দ বাড়িয়ে দিতে খুশির দিনে পরিবারের আপনজন সবাইকে নিয়ে ঘুরে বেড়াতে ঢাকার অদূরে অবস্থিত বিনোদনকেন্দ্র ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স সেজেছে নতুন সাজে। বিনোদনের সব সুযোগ-সুবিধা নিয়ে গড়ে ওঠা এই কমপ্লেক্সে রয়েছে ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং (গো কার্ট), রিসোর্ট আটলান্টিস এই চারটি বিশ্বমানের বিনোদনকন্দ্র। এ ছাড়া চট্টগ্রামে অবস্থিত বিনোদনকেন্দ্র ফয়’স লেক কনকর্ড, সি ওয়ার্ল্ড কনকর্ড ও ফয়’স লেক রিসোর্ট এই তিন বিনোদনকেন্দ্র নিয়ে গড়ে উঠেছে ফয়’স লেক কমপ্লেক্স।

ফ্যান্টাসি কিংডম : বিশ্বমানের বিনোদন সেবা, চমৎকার ল্যান্ড স্কেপিং ও উত্তেজনাকর সব রাইডস নিয়ে তৈরি ফ্যান্টাসি কিংডম, যা এরই মধ্যে বিনোদন পিপাসু ছোট-বড় সবার কাছে বিনোদনের স্বর্গরাজ্য হিসেবে পরিচিতি লাভ করেছে। বিনোদন করতে এসে দর্শনার্থীদের রসনা বিলাসের জন্য রয়েছে তিন তারকা মানের রেস্টুরেন্ট আশু ক্যাসল ও ওয়াটার টাওয়ার ক্যাফে। চমৎকার ও আকর্ষণীয় সব দেশি ও বিদেশি খাবারের সমারোহ রয়েছে এসব রেস্টুরেন্টে। এ ছাড়াও পুরো পার্কের ভেতর ছড়িয়ে রয়েছে আরো অনেক ছোট ছোট ফুড কোর্ট। সেখানে পাবেন মুখরোচক সব খাবার ও ফাস্ট ফুড। ঈদ উপলক্ষে পার্ক কর্তৃপক্ষ পার্কটিকে মনোমুগ্ধকর আলোকসজ্জায় সজ্জিতসহ ডিজে শো ও বিশেষ প্রমোশনের ব্যবস্থা করেছে।

ওয়াটার কিংডম : সুবিশাল জলরাজ্যে বিনোদন এক অভাবনীয় সুযোগ, যা কনকর্ড ওয়াটার কিংডমেই সম্ভব। মাটির নিচ দিয়ে মনোমুগ্ধকর ও আকর্ষণীয় ভার্চুয়াল অ্যাকোয়ারিয়াম টানেল পার হয়ে প্রবেশ করতে হয় ওয়াটার কিংডমে। কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ তৈরি করা রাইড ওয়েভ পুল এই পার্কের সবচেয়ে আকর্ষণীয় রাইড। এ ছাড়া এই পার্কে রয়েছে স্নাইড ওয়ার্ল্ড, ফ্যামিলি পুল, টিউব স্নাইড, লেজি রিভার, মাল্টি স্নাইড, ওয়াটার ফল, ডুম স্নাইড, লস্ট কিংডম, ড্যান্সিং জোনসহ মজাদার সব রাইডস। কেনাকাটা ও খাওয়াদাওয়ার জন্য রয়েছে গিফট শপ, একাধিক ফুড কোর্ট ও আইসক্রিম শপ। বছরের বিশেষ দিনগুলোকে স্মরণীয় করে রাখার জন্য পার্ক কর্তৃপক্ষ বিভিন্ন বিনোদনমূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। ঈদ উপলক্ষে পার্ক কর্তৃপক্ষ দর্শনার্থীদের জন্য আয়োজন করেছে ডিজে শো, ড্যান্স শো, গেম শো, র‌্যাফল ড্র, অ্যাক্রোব্যাট শোসহ বিভিন্ন অনুষ্ঠানের।

ওয়ার্ল্ড ফয়’স লেক : চট্টগ্রাম শহরের কোলাহলের ভেতরেই মনোরম প্রাকৃতিক পরিবেশে ফয়’স লেকের অবস্থান। ফয়’স লেক জীববৈচিত্র্যে সমৃদ্ধ একটি স্থান, সংরক্ষিত সবুজে রয়েছে নানা রকম গাছ আর পাহাড়। এখানকার বিভিন্ন পাহাড়ের মধ্যে রয়েছে অরুণিমা, জলটুঙ্গি, গোধূলি, অস্তাচল, আকাশমণি, হিমঝুরি, আসমানি, গগনদ্বীপ, উদয়ন প্রভৃতি। এসব পাহাড়ে নানা প্রজাতির গাছগাছালির মধ্যে রয়েছে সেগুন, গর্জন, কড়াই, কৃষ্ণচূড়া, সোনালু, কদবেল, পাম, বাদাম ইত্যাদি। সব বয়সী মানুষের জন্য হ্রদকে কেন্দ্র করে গড়ে উঠেছে চট্টগ্রামের অন্যতম বিনোদনকেন্দ্র। পরিবার, বন্ধু-বান্ধব নিয়ে অবসর সময়ে বেড়ানো, পিকনিক অথবা করপোরেট অনুষ্ঠানের জন্য অন্যতম আকর্ষণীয় স্থান কারণ এখানে রয়েছে আধুনিক সব সুযোগ-সুবিধা আর পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা। ৩৩৬ একর জমির ওপর গড়ে ওঠা আকর্ষণীয় এই বিনোদনকেন্দ্র দুটি ভাগে বিভক্ত অ্যামিউজমেন্ট পার্ক ও ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ড। অ্যামিউজমেন্ট পার্ক সাজানো হয়েছে অনেকগুলো রাইড নিয়ে, বাচ্চা ও বড়দের জন্য আছে ভিন্ন ভিন্ন রাইডস। কেউ চাইলে প্যাডেল বোট, ইঞ্জিন বোট কিংবা স্পিড বোট নিয়ে ঘুরতে ঘুরতে দেখতে পাবে সংরক্ষিত সবুজ, বুনো খরগোশ আর হরিণের ছুটে চলা।

সি ওয়ার্ল্ড কনকর্ড : সি-ওয়ার্ল্ড গড়ে তোলা হয়েছে সবুজে ঘেরা মনোরম ফয়’স লেকের এক পাশে। ফয়’স লেকের বোট স্টেশন থেকে মাত্র ১০ মিনিটের পথ পেরোলেই দেখা মিলবে ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ডের। সারা দিন জলকেলি উৎসবে মেতে ওঠার জন্য এ অনন্য এক স্থান। সারা দিন জল নিয়ে খেলার জন্য রয়েছে অনেক রাইডস। সি ওয়ার্ল্ভ্রের সবচেয়ে আর্কষণীয় স্থান ওয়েভ পুল, সাগরের ঢেউয়ের মতো বিশাল আকারের কৃত্রিম ঢেউ খেলা করে ওয়েভ পুলে।



মন্তব্য