kalerkantho


দেড় বছরে সর্বনিম্ন লেনদেন ডিএসইতে

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৮ ০০:০০



দেড় বছরে সর্বনিম্ন লেনদেন ডিএসইতে

সপ্তাহের শেষ কার্যদিবস গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে ২৭৩ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা গত দেড় বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন।

এর আগে ২০১৬ সালের ১১ জুলাই ডিএসইতে ২৭২ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

গতকাল ডিএসইতে ৪০৫ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে প্রায় ১৩১ কোটি ৮১ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪০৫ কোটি ৭৩ লাখ টাকা।

গতকাল ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৪টি কম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১৬২টির। আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কম্পানির শেয়ারের দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮২৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক দশমিক ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৭৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪৩ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৪ কোটি ৩৬ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৫টি কম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ারের দর।

 



মন্তব্য